deshbangla71news.com
  • Home
  • সারা দেশ
  • আগস্টের তুলনায় সেপ্টেম্বরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ
সারা দেশ

আগস্টের তুলনায় সেপ্টেম্বরে বাড়ছে ডেঙ্গুর প্রকোপ


নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসপাতাল, ডেঙ্গু ওয়ার্ডে ঠাঁই নাই ঠাঁই নাই’ অবস্থা। রোগীর সংখ্যা একের পর এক বৃদ্ধি পাচ্ছে এই মেডিকেলে। রোগী চাপে বাড়াতে হয়েছে ডেঙ্গু কর্নারের পরিসর। চলতি মৌসুমে আগের যেকোনো সময়ের তুলনায় সেপ্টেম্বরে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের হার। বিশেষজ্ঞরা করোনার পাশাপাশি এই ডেঙ্গুকে অবহেলা করতে মানা করছেন।

আগস্টের ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হন ৭৬৯৮ জন। কিন্তু সেপ্টেম্বরের প্রথম ১৩ দিনেই আক্রান্ত ছাড়িয়েছে প্রায় সাড়ে তিন হাজার। তারই মধ্যে ছয় দিনে হাসপাতালে ভর্তি হন ৩০০ এরো বেশি করে। গতমাসে দিনে প্রায় ২৪৮ জন করে হাসপাতালে ভর্তি হতে আসে। তবে গত মাসের তুলনায় চলতি মাসের অর্ধেক যেতে না যেতেই গড় ভর্তি রোগী ২৯৮ জন। চিকিৎসকরা বলছেন বর্তমানে যারা হাসপাতালে আসছেন তাদের একটি বড় অংশের স্বাস্থ্য অবস্থার অবনতি দ্রুত ঘটে চলছে। মশা নিধনে কর্তৃপক্ষের গাফিলতির অভিযোগ হিসেবে ধরছেন আক্রান্ত ও তাদের স্বজনরা।

ডেঙ্গুতে আক্রান্ত রোগীরা এবং স্বজনরা বলছেন কর্তৃপক্ষ এলাকাগুলোতে সঠিকভাবে যত্ন নেয় না। মশা নিধনের কোন ঔষধ দেওয়া হয়না,নালা সময়মতো সঠিক ভাবে পরিষ্কার করা হয় না, স্বল্প বৃষ্টিপাত এই রাস্তাঘাট নালা ইত্যাদি ভরে ওঠে, এসব কিছু অভিযোগ জনগণ কর্তৃপক্ষের কাছে জানা। তবে এর পাশাপাশি বিশেষজ্ঞরা বলেন সরকারি কর্মকর্তারা তাদের কাজ চালিয়ে যাচ্ছেন যতটুকু সম্ভব। তবে এ ধরনের সচেতনতামূলক বিষয়ে জনগণের অধিক দৃষ্টি আশা করছেন তারা।


Related posts

সংকীর্ণ সড়কেও বেপরোয়া বাস, ঝরছে প্রাণ

নিজস্ব প্রতিবেদক

আগুনে দগ্ধ হয়ে ঘুমন্ত অবস্থায় তিন ভাই-বোনের মৃত্যু

Kazi MD Sazzad Hasan

স্কুলে স্বাস্থ্যবিধি না মানলে তাৎক্ষণিক ব্যবস্থা: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক