deshbangla71news.com
  • Home
  • জাতীয়
  • আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
জাতীয়

আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক


নিজস্ব প্রতিবেদকঃ 

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি, আবুধাবির শাসক, শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

আবুধাবির ক্রাউন প্রিন্স, সংযুক্ত আরব আমিরাতের সশস্ত্র বাহিনীর ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, ইউএইর ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের কাছে পাঠানো আলাদা চিঠিতে শোক প্রকাশ করেন শেখ হাসিনা।

শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ানের কাছে পাঠানো শোক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্টের মৃত্যুতে বাংলাদেশের জনগণ, সরকার এবং জনগণের পক্ষ থেকে গভীর শোক ও আপনার মাধ্যমে রাজপরিবারের শোকসন্তপ্ত সদস্য এবং আমিরাতের ভাইদের শোক ও দুঃখের এ সংকটময় মুহূর্তে আন্তরিক সমবেদনা জানাই।

 

শেখ হাসিনা বলেন, শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান একজন মহান রাষ্ট্রনায়ক, আবুধাবির একজন মহান শাসক ও মুসলিম উম্মাহর একজন দূরদর্শী নেতা ছিলেন।

 

তার গতিশীল নেতৃত্ব, বিচক্ষণ্নতা ও সংযুক্ত আরব আমিরাতের জাতীয় উন্নয়নে ত্যাগ তাকে ইতিহাসে স্মরণীয় ব্যক্তিত্ব করে রাখবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের একজন মহান বন্ধু ও শুভাকাঙ্ক্ষী ছিলেন এবং বিশেষ করে সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত বাংলাদেশি সম্প্রদায়ের একজন অভিভাবক ছিলেন।

 

শেখ হাসিনা বাংলাদেশের জনগণের পক্ষ থেকে মরহুমের বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, আমরা তার চির শান্তির জন্য প্রার্থনা করি। সর্বশক্তিমান আল্লাহ তাকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করুন।

 

শোকাহত রাজপরিবারের সদস্যদের এবং সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণ অপূরণীয় ক্ষতি বহন করার সাহস ও সহনশীলতা দান করার জন্য আল্লাহর কাছে দোয়া করছি।

সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রী, দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের কাছে পাঠানো আরেকটি শোক বার্তায় বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি এবং আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের জনগণ ও সরকার ও আমার নিজের পক্ষ থেকে আপনাকে এবং আপনার মাধ্যমে রাজপরিবারের শোকাহত সদস্যদের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণের কাছে আমাদের গভীর সমবেদনা এবং আন্তরিক সহানুভূতি জানাই।

 

শেখ হাসিনা বলেন, শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান সংযুক্ত আরব আমিরাতের একজন গতিশীল এবং দূরদর্শী রাষ্ট্রনায়ক ছিলেন।

তিনি সংযুক্ত আরব আমিরাতের আর্থ-সামাজিক পরিবর্তনের জন্য এবং একে একটি সমৃদ্ধ ও অগ্রগামী জাতি হিসেবে গড়ে তুলতে তার সমগ্র জীবন উৎসর্গ করেছিলেন।

 

প্রধানমন্ত্রী বলেন, আমি আন্তরিকভাবে বাংলাদেশ-সংযুক্ত আরব আমিরাতের দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নয়নে তার অবদানকে স্বীকার করছি। আমরা সর্বশক্তিমান আল্লাহর কাছে প্রয়াত শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের চির শান্তির এবং তাকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করার জন্য আন্তরিকভাবে দোয়া করছি।

 

শেখ হাসিনা বলেন, আল্লাহ রাজপরিবারের শোকাহত সদস্যদের এবং সংযুক্ত আরব আমিরাতের ভ্রাতৃপ্রতিম জনগণকে এ অপূরণীয় ক্ষতি সহ্য করার সাহস ও শক্তি দান করুন।


Related posts

হাজী সেলিম ও তার ছেলের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুদক

deshbangla71news.com

তিন মাস ধরে কক্সবাজারেই ছিলেন সেই ধর্ষণের শিকার পর্যটক: পুলিশ

SAKIFUL ISLAM

গাইবান্ধায় নবনির্বাচিত ইউপি সদস্যদের সাথে NBDA এর মতবিনিময় সভা

SAKIFUL ISLAM

বঙ্গমাতার জন্মবার্ষিকী স্মরণে হালিশহর থানা ছাত্রলীগ ও যুবলীগের দোয়া মাহফিল

নিজস্ব প্রতিবেদক

আল আকসা মসজিদে ইসরায়েলি হামলার তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ

Ariful Islam Akash

ক্রিকেটার মোশাররফ রুবেলের কবর স্থায়ীভাবে সংরক্ষণের নির্দেশ

Ariful Islam Akash