deshbangla71news.com
  • Home
  • চট্টগ্রাম
  • গুগলে চাকরি পেলেন চট্টগ্রামের কৃতি সন্তান শাম্মী কুদ্দুস
চট্টগ্রাম

গুগলে চাকরি পেলেন চট্টগ্রামের কৃতি সন্তান শাম্মী কুদ্দুস


নিজস্ব প্রতিবেদকঃ গুগলে একটা চাকরি করা সবারই স্বপ্ন। এশিয়া মহাদেশ থেকে খুব কম মানুষ আছেন যারা গুগলে কাজ করার সুযোগ পান। বাংলাদেশ থেকে যাওয়া তো স্বপ্নের সমতুল্য। তবে সে স্বপ্নকে বাস্তবায়ন করেছেন শাম্মী কুদ্দুস। গুগলের প্রোডাক্ট ম্যানেজার হয়ে কাজ করছেন তিনি। তাছাড়া বাংলাদেশ ইয়ুথ লিডারশিপ সেন্টারের সহপ্রতিষ্ঠাতাও তিনি। গুগলে প্রথমে তিনি কাস্টমার ইনসাইটস ম্যানেজার হিসেবে নিয়োগ পান। এরপর পেমেন্ট প্লাটফর্ম টিমে প্রডাক্ট ম্যানেজার হিসেবে নিয়োগ পান।

মা বাবা দুজনেই ছিলেন অধ্যাপক। উভয়ের কাছ থেকেই পড়াশুনার বিষয়ে প্রেরণা পেয়েছেন। মা ছিলেন পদার্থ বিজ্ঞানের অধ্যাপক। মায়ের কাছ থেকে বিজ্ঞান নিয়ে পড়াশনার প্রতি আগ্রহটা পেয়েছেন। স্যাট পরীক্ষায় ভালো করার কারণে এমআইটি থেকে স্কলারশিপ পান। এমআইটি থেকে পরিবেশ প্রকৌশল বিষয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন। স্টানফোর্ড জিএসবি এবং হাভার্ড কেনেডি স্কুল থেকে যথাক্রমে এমবিএ এবং এমপিএইড ডিগ্রি লাভ করেছেন।

গুগলের মনেটাইজেশন প্রক্রিয়া নিয়ে কাজ করে থাকে পেমেন্ট প্লাটফর্ম টিম। এই টিমের মাধ্যমেই কাস্টমারের কাছে গুগলের সব ধরনের আর্থিক লেনদেন হয়ে থাকে। সারা বিশ্বে গুগলের প্রডাক্ট– ইউটিউব, ম্যাপস, অ্যাডস, প্লে স্টোর, অ্যাডসেন্স প্রভৃতির ব্যবহার নিশ্চিত করার কাজ করে থাকে এই প্রডাক্ট টিম। নিজে যেহেতু ফিন্যানশিয়াল টেকনোলজি বিষয়ে খুব আগ্রহী, তাই এই টিমের সাথে কাজ করাটা দারুণ উপভোগ করেছেন শাম্মী। গুগলে ফিন্যানশিয়াল টেকনোলজি নিয়ে তাঁর কাজ বেশ প্রশংসিত হয়েছে।


Related posts

ইচ্ছাশক্তি ও অদম্য আগ্রহ থাকলে সামাজিক কাজ করা যায়, যার উজ্জ্বল প্রমাণ দূর্বার তারুণ্য

নিজস্ব প্রতিবেদক

সীতাকুণ্ডে পারিবারিক সমস্যায় স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যা

Kazi MD Sazzad Hasan

পাহাড়তলীতে করোনা প্রতিরোধ বুথ স্থাপন

Kazi MD Sazzad Hasan