deshbangla71news.com
  • Home
  • রাজনীতি
  • ছাত্রদল কেন্দ্রীয় দপ্তর থেকে দিনাজপুরে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ
রাজনীতি

ছাত্রদল কেন্দ্রীয় দপ্তর থেকে দিনাজপুরে উপজেলা কমিটি গঠনে অনিয়মের অভিযোগ


নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ও যুগ্ম সম্পাদক কর্তৃক মোটা অংকের টাকার বিনিময়ে বিবাহিত ও অযোগ্য কর্মীদের পদমর্যাদা দিয়ে ছাত্রদল কেন্দ্রীয় দপ্তর থেকে দিনাজপুরের কয়েকটি উপজেলা ছাত্রদলের কমিটি গঠনের অভিযোগ উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ছাত্রদল কেন্দ্রীয় দপ্তর থেকে গত ১০/০৩/২০২১ ইং তারিখে দিনাজপুর জেলা ছাত্রদলের অধীনস্থ ৪টি ইউনিট কমিটি প্রকাশ করা হয়। এই ৪টি কমিটি হলো বিরল, ফুলবাড়ী, পাবর্তীপুর উপজেলা ও পাবর্তীপুর পৌর শাখা।

অভিযোগ উঠেছে এই ৪টি কমিটি জেলা ছাত্রদল এবং তৃণমূলের মতামত উপেক্ষা করে গঠিত হয়েছে। তৃণমূলের মতামতের ভিত্তিতে কমিটিগুলো গঠিত না হওয়ার কারনে পাবর্তীপুর ও ফুলবাড়ী উপজেলায় সংবাদ সম্মেলন করে প্রতিবাদ জানানো হয়।

বিরল ও ফুলবাড়ীতে কমিটি বাতিলের দাবীতে প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন, বিক্ষোভ ও প্রতীকি অনশন পালিত হয়। প্রতি ২/৩দিন অন্তর অন্তর কর্মসূচীগুলো পালিত হয়ে আসছিলো। কিন্তু করোনার প্রকোপ থাকায় এবং বিএনপি কেন্দ্রীয় কমিটি করোনা প্রকোপের কারণে দলীয় কর্মসূচী স্থগিত করায় স্থানীয় ছাত্রদল নেতাকর্মীরা কমিটি বাতিলের আন্দোলন স্থগিত রেখেছে।

অভিযোগ উঠে কমিটিগুলো গঠন করা হয়েছিল আর্থিক লেনদেনের বিনিময়ে। আর্থিক লেনদেনে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন এবং ছাত্রদল রংপুর বিভাগীয় টিমের সদস্য ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক মোঃ তবিবুর রহমান সাগরের নাম শোনা যায়।

ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি খোকনের সাথে ছাত্রদলের কেন্দ্রীয় সাবেক যুগ্ম সম্পাদক নুরুল হুদা বাবু এবং দিনাজপুর জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি ফরিজার রহমান তপুর ভালো সম্পর্ক।

কারন নুরুল হুদা বাবু ও তপু ছাত্রদলের কেন্দ্রীয় কাউন্সিলের সময় খোকনের হয়ে কাজ করেছিলেন তাই খোকনের একটা ঋণশোধের প্রবণতা কাজ করে নুরুল হুদা বাবু এবং তপুর ক্ষেত্রে। নুরুল হুদা বাবু এবং তপুর উদ্যোগে ছাত্রদল বে-সরকারী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সম্পাদক মোঃ রিসালাত সজিবের মধ্যস্থতায় টাকার বিনিময়ে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি ফুলবাড়ী ও পাবর্তীপুরের কমিটি কেন্দ্রীয় দপ্তর থেকে প্রকাশ করান।

কমিটি পরবর্তী বিদ্রোহ ও সংবাদ সম্মেলনের পরিস্থিতি সামাল দিতে ছাত্রদলের সভাপতি খোকনকে সহযোগীতা করেন কেন্দ্রীয় সহ-সভাপতি আশরাফুল আলম ফকির লিংকন। লিংকন ছাত্রদল রংপুর বিভাগীয় টিমের টিম প্রধান।

সহ-সভাপতি লিংকন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে কমিটি গঠনে অনিয়মের বিষয়টি চাপা দিয়ে খোকনের পক্ষ নিয়ে বক্তব্য তুলে ধরেছিলেন। আর্থিক লেনদেনে সংশ্লিষ্ট না থাকলেও যোগ্য ছেলেদেরকে নেতৃত্ব থেকে বাদ দিতে খোকনের পাশাপাশি সহ-সভাপতি লিংকন এর অবদান কম নয়।

ফুলবাড়ী ও পাবর্তীপুর শাখার পাশাপাশি বিরল উপজেলা ছাত্রদলের কমিটিতে আরো বড় অনিয়ম করা হয়। কেন্দ্রীয় ছাত্রদল কর্তৃক প্রণীত নিয়মনীতির তোয়াক্কা না করে ১৯৯৯-২০০০ সেশনের সুমন রেজাকে আহবায়ক এবং বিবাহিত মোঃ রেজাউল ইসলাম রুবেলকে সদস্য সচিব করে ছাত্রদল কেন্দ্রীয় দপ্তর থেকে কমিটি প্রকাশ করা হয়।

বিরল ছাত্রদলের আহবায়ক সুমন রেজার বয়স বেশি এবং সে এসসিএস ২০০১ এর ব্যাচ এটা স্থানীয় সকলেই জানে। সুমন রেজা টানা অকৃতকার্য হয়ে ২০০৬ সালে এসএসসি পাশ করে।

অপরদিকে সদস্য সচিব রুবেল বিরল উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের সারাঙ্গাই গ্রামের মোঃ মইন উদ্দিন মেম্বারের কন্যা জাহানারা মুন্নির সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

বিরল উপজেলা ছাত্রদলের কমিটি গঠনের ক্ষেত্রে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের যুগ্ম সম্পাদক তবিবুর রহমান সাগর মোটা অংকের টাকার বিনিময়ে ছাত্রদল কেন্দ্রীয় সভাপতি খোকন ও সহ-সভাপতি লিংকনকে ম্যানেজ করে কেন্দ্রীয় দপ্তর থেকে কমিটি ঘোষনা করান।

এছাড়াও বিরল উপজেলা ছাত্রদলের ৩নং যুগ্ম আহবায়ক নুর ইসলামও বিবাহিত বলে জানা গেছে। এ ব্যাপারে জানতে চাইলে বিরল উপজেলা বিএনপির আহবায়ক মোঃ বাবুল হোসেন জানান, বিরল উপজেলা ছাত্রদলের সদস্য সচিব রুবেল ও যুগ্ম আহবায়ক নুর ইসলাম বিবাহিত।

অপরদিকে ছাত্রদল কেন্দ্রীয় দপ্তর ঘোষিত বিরল উপজেলা ছাত্রদলের ১নং যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমান, যুগ্ম আহ্বায়ক রুহুল আমিন, মনির হোসেন সহ আরো কয়েকজন ছাত্রনেতার বিবাহের বিষয়গুলো সত্য বলে দাবী করেন এবং তাদেরকে কমিটি থেকে বাদ দিয়ে তৃণমূলের মতামতের ভিত্তিতে জেলা ছাত্রদল কর্তৃক কমিটি প্রদানের জোর দাবী জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকনের কাছে এই বিষয়ে জানতে তার হয়াটস্ অ্যাপ নম্বর – এ ফোন করা হলে তা বন্ধ দেখায় ৷


Related posts

গণতন্ত্রের মুখোশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠা করছে আওয়ামীলীগ : ফখরুল

deshbangla71news.com

আগে তৃণমূলের ‘পুনরুজ্জীবন’, পরে নগর আ.লীগের সম্মেলন-হানিফ

নিজস্ব প্রতিবেদক

কাউন্সিলর পদ নিয়ে জামাই-শ্বশুরের লড়াই

নিজস্ব প্রতিবেদক