deshbangla71news.com
  • Home
  • জাতীয়
  • দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মিছিল
জাতীয়

দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ মিছিল


নিজস্ব প্রতিবেদকঃ 

ভোজ্যতেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের বিক্ষোভ মিছিল।

 

ভোজ্যতেলসহ দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধ্বগতির প্রতিবাদে এবং অবিলম্বে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের দাবিতে রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর।

১২মে (বৃহস্পতিবার) সকালে এ বিক্ষোভ মিছিল করে তারা। মিছিলটি মিরপুর ১০ গোল চত্বর থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

 

 

সমাবেশে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেন, “সরকারের লাগামহীন দুর্নীতি, অনিয়ম ও বাজার সিন্ডিকেটের কারণেই দেশে ভোজ্যতেলসহ নিত্যপণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে এবং মূল্যস্ফীতি এখন অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। নিত্যপণ্যের পর্যাপ্ত মজুদ থাকলেও সরকার বাজার নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ হয়েছে। এতে প্রমাণ হয় দ্রব্যমূল্য বৃদ্ধির পেছনে সরকার সংশ্লিষ্টদের বড় ধরনের ভূমিকা রয়েছে।”

অবিলম্বে ভোজ্যতেলসহ দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে করে বাজারে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সরকারের প্রতি জোর দাবি জানান তিনি। অন্যথায় সরকারকে জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলেও হুশিয়ার করেন।

 

 

“দ্রব্যমূল্যের উর্ধ্বগতির কারণে জনদুর্ভোগ ব্যাপকভাবে বেড়ে গেলেও সরকারের মন্ত্রীরা জনগণের অসহায়ত্ব নিয়ে রীতিমত তামাশায় লিপ্ত হয়েছেন” মন্তব্য করে ড. এম আর করিম বলেন,

“দেশে মূল্যস্ফীতি এখন সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। চাল, ডাল, তেল, আটা, লবণ, চিনি, ডিম, গোস্ত ও তরিতরকারি সহ সবকিছুতেই অগ্নিমূল্য। মাত্র ১দিনের ব্যবধানে পিয়াজের দাম বেড়েছে কেজিতে ২০ টাকা।”

 

 

সমাবেশে আরও উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরীর সহকারি সেক্রেটারি লস্কর মোহাম্মদ তসলিম, মাহফুজুর রহমান, নাজিম উদ্দীন মোল্লা ও ডাঃ ফখরুদ্দীন মানিক, ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য জিয়াউল হাসান, জামাল উদ্দীন ও ইয়াছিন আরাফাত, শিবিরের ঢাকা মহানগরী উত্তরের সভাপতি জাহাঙ্গীর আলম, ও পশ্চিমের সভাপতি সাব্বির বিন হারুন প্রমুখ।


Related posts

নারায়ণগঞ্জে পানিতে ডুবে একসাথে ২ শিশুর মৃত্যু!

H.A Mubarak

চট্টগ্রামে হাসপাতাল অবশ্য ই দরকার, তবে তা সিআরবিতে নয়-বাবর

SAKIFUL ISLAM

বুড়িচংয়ে ৩০ কেজি গাঁজা সহ ২ মাদক কারবারি আটক

Opu Opu

ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধন প্রয়োজন : জিএম কাদের

deshbangla71news.com

শুক্রবার থেকে চট্টগ্রামে গণপরিবহন ও পণ্যবাহী গাড়ি চলাচল বন্ধ

SAKIFUL ISLAM

প্রতিপক্ষের বল্লমের আঘাতে দর্জির মৃত্যু

Kazi MD Sazzad Hasan