deshbangla71news.com
  • Home
  • খেলাধুলা
  • নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো সিরিজ হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ
খেলাধুলা

নিউজিল্যান্ডকে প্রথমবারের মতো সিরিজ হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ


নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যবর্তী ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ৪র্থ টি-টোয়েন্টি মুখোমুখি হয় দুদল। এর আগের ৩ টি ম্যাচে ২ টিতে জয় পায় টাইগাররা এবং ১ টি জয় পায় সফরকারীরা। ফলে ৪র্থ ম্যাচটি ছিল দু’দলের জন্যই গুরুত্বপূর্ণ। মিরপুর টসে জিতে ব্যাট করতে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে কিউইরা। বাংলাদেশি বোলারদের দাপটে ১৯.৩ ওভার খেলে মাত্র ৯৩ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৬(৪৮) রান করেন উইল ইয়ং। তাছাড়া টম লাথাম ২১(২৬), ফিন অ্যালেন ১২(৮) রান করেন। এছাড়া বাকি কেউই দুই অঙ্কের ঘরে রান করতে পারে নি।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪টি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ এবং কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। তাছাড়া মাহেদী হাসান এবং মোহাম্মদ সাইফুদ্দিন নেন ১টি করে উইকেট।

৯৪ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে রীতিমতো বোলিং পিচের তান্ডবে চাপে পড়ে টাইগাররা। মাত্র ৬(১১) রান করে বিদায় নেন লিটন দাস। এরপর একে একে ফিরতে থাকেন সাকিব আল হাসান এবং মুশফিকুর রহিম। ম্যাচ হাল ধরতে ৩৫ রানের জুটি করেন অধিনায়ক মাহমুদউল্লাহ এবং নাঈম শেখ। দলীয় ৬৭ রানের মাথায় রান আউট হয়ে বিদায় নেন নাঈম শেখ। এরপর মাহমুদউল্লাহ তার সাইলেন্ট কিলার নামক পদবীটি সবার সামনে আবার তুলে ধরেন। তরুণ আফিফ হোসেনকে নিয়ে ঠান্ডা মাথায় কিউইদের থেকে জয় ছিনিয়ে আনেন তিনি। পিচ খারাপ হওয়ায় শেষ ওভার পর্যন্ত গড়ায় খেলা৷

১৯.১ ওভারে জয় তুলে নিতে সক্ষম হয় টাইগাররা। ফলে প্রথমবারের মতো কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয় লাভ করে ইতিহাস গড়লো বাংলাদেশ। উক্ত সিরিজ জয়ের কারণে দলকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৪৩*(৪৮) রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। তাছাড়া নাঈম শেখ করেন ২৯(৩৫) রান। নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২ টি উইকেট শিকার করেন এজিজ প্যাটাল। ফলে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে বাংলাদেশ।

অসাধারণ বোলিং পারফরম্যান্স মাধ্যমে ম্যাচ সেরা হয়েছেন নাসুম আহমেদ। আগামী ১০ ই সেপ্টেম্বর বিকাল ৪টায় নিয়ম রক্ষার ম্যাচে মিরপুরে মুখোমুখি হবে বাংলাদেশ এবং নিউজিল্যান্ড।


Related posts

জাতীয় চ্যাম্পিয়নশিপে রোমান সানার ব্রোঞ্জ

নিজস্ব প্রতিবেদক

মাঠে নেমেই সমালোচকদের জবাব দিলো মাহমুদউল্লাহ

Opu Opu

ভিদালের খোঁচার দাঁতভাঙ্গা জবাব দিলেন নেইমার জুনিয়র

নিজস্ব প্রতিবেদক