deshbangla71news.com
  • Home
  • খেলাধুলা
  • নিষেধাজ্ঞা বাতিল, খেলতে পারবেন ৮ ব্রাজিলিয়ান
খেলাধুলা

নিষেধাজ্ঞা বাতিল, খেলতে পারবেন ৮ ব্রাজিলিয়ান


নিজস্ব প্রতিবেদকঃ বিশ্বকাপ বাছাইপর্বে খেলার জন্য লাতিন আমেরিকার খেলোয়াড়দের ছুটি দেয়নি ইংলিশ প্রিমিয়ার লিগের (ইপিএল) ক্লাবগুলো। আর জাতীয় দলের ডাকে সাড়া না দেওয়ার কারণে নিষেধাজ্ঞায় পড়েন আট ব্রাজিলিয়ান ফুটবলারসহ মেক্সিকো, চিলি, প্যারাগুয়ের বেশ কয়েকজন খেলোয়াড়। ফিফার নীতি অনুযায়ী জাতীয় দলের ডাকে সাড়া না দেওয়ায় খেলোয়াড়দের ওপর পাঁচ দিনের নিষেধাজ্ঞা আনা হয়। এই নিয়মটি কার্যকরের জন্য ফিফার দ্বারস্থ হয় ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন (সিএবএফ)।

তবে পরবর্তীতে ইংলিশ ক্লাবগুলোর সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশনে (সিবিএফ)। ব্রাজিলিয়ান বোর্ডের সবুজ সংকেত পাওয়ার পর ওই আট ব্রাজিলিয়ানের ওপর আরোপিত ‘পাঁচ দিনের নিষেধাজ্ঞা’ তুলে নেওয়ার কথা গতকাল জানিয়েছে ফিফা।

সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, শুধু ব্রাজিল নয়, অন্য তিন দেশ—চিলি, মেক্সিকো ও প্যারাগুয়ের ফুটবল ফেডারেশনও সবুজ সংকেত দিয়েছে। ইংলিশ লিগে খেলা এই তিন দেশের ফুটবলারদের লিগের শুরুর ম্যাচে খেলতে আর কোনো বাধা থাকল না।

নিষেধাজ্ঞায় পড়া খেলোয়াড়দের তালিকায় ছিলেন লিভারপুলের গোলরক্ষক অ্যালিসন বেকার, স্ট্রাইকার রবার্তো ফিরমিনো ও মিডফিল্ডার ফাবিনিহো; ম্যানচেস্টার সিটির গোলরক্ষক এডারসন ও স্ট্রাইকার গাব্রিয়েল জেসুস; ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার ফ্রেড; চেলসির ডিফেন্ডার থিয়াগো সিলভা ও লিডস ইউনাইটেডের উইঙ্গার রাফিনিয়া।

তবে আগামী অক্টোবরের আন্তর্জাতিক বিরতির সময়ে আবারও যাতে একই ঝামেলায় পড়তে না হয়, সেটা নিয়ে ফিফা, ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন ও প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ মিলে যুক্তরাজ্যের সরকারের সংশ্লিষ্ট পক্ষের সঙ্গে আলোচনা করবে।


Related posts

সাকিবের নিষেধাজ্ঞা শেষ : শিশিরের জমকালো উদযাপন

deshbangla71news.com

আর্জেন্টিনার সাধারণ মানুষদের সিদ্ধান্তেই কোপা আমেরিকা হচ্ছে ব্রাজিলে!

Kazi MD Sazzad Hasan

উইকেটশূন্য দিন পার করল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক