deshbangla71news.com
  • Home
  • দূর্ঘটনা
  • নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি খালে, প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়লেন ছাত্রলীগ নেতা
দূর্ঘটনা

নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি খালে, প্রাণ বাঁচাতে ঝাঁপিয়ে পড়লেন ছাত্রলীগ নেতা


নিজস্ব প্রতিবেদকঃ চট্টগ্রাম নগরীর ২ নম্বর গেইট এলাকায় খালে সিএনজি অটোরিক্সা ডুবে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরেও ৩জন।

বুধবার (৩০ জুন) দুপুরে মেয়রগলির চশমা খালে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের একজন অটোরিক্সা যাত্রী খালেদা আক্তার। অপরজন চালক সুলতান।

সিসি টিভির ফুটেজ থেকে দেখা যায়,বৃষ্টির মধ্যে সরু রাস্তা হওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি টি খালে পড়ে যায়। এসময় সাধরণ জনগন সবাইকে উদ্ধার করার চেষ্টা চালায়। তাদের ই মধ্যে অগ্রণী ভূমিকা পালন করেন ইসলামিয়া বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের গণ যোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক আবদুল সামাদ ইসান। সাথে সাথে নিজের জীবনের মায়া ত্যাগ করে খালে ঝাপিয়ে পড়ে সিএনজিতে থাকা মানুষদের বাঁচাতে। তার এধরনের কর্মকান্ডকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা। তারা বলেন, মানুষের বিপদে সবার আগে ঝাপিয়ে পড়াটাই ছাত্রলীগের আসল পরিচয়।

এ বিষয়ে আবদুল সামাদ ইসান বলেন, “আসলে ঘটনাটা খুবই দুঃখজনক। সামান্য অসচেতনতার কারণেই এ দূর্ঘটনাটি ঘটে।”

এমন কাজে ভয় পেয়েছিলেন কিনা? এ প্রশ্নের জাবাবে তিনি দেশ বাংলা ৭১ নিউজকে জানান, “এমন কাজে ভয় পাওয়ার কিছু আছে বলে আমি মনে করি না। কারণ- আমরা যারা রাজনীতি করি, তারা সকলেই সমাজ ও মানুষের কাছে দায়বদ্ধ। তাছাড়াও সবকিছুর উর্ধে আমি একজন মানুষ। আর একজন মানুষ হয়ে এমন সময় আমি দাঁড়িয়ে থাকব, তা হতে পারে না।”

নেটিজেনরাও এ ধরনের কর্মকান্ডের প্রশংসা করেছেন। সমাজ বিশ্লেষকরা মনে করেন, ছাত্রলীগের খারাপ কর্মকান্ডের মত করে যদি তাদের ভালো কাজগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছানো যায়, তাহলে অনেকেই এ ধরনের কাজে অনুপ্রেরণা পাবেন।


Related posts

ডবলমুরিংয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো এক বৃদ্ধার

শ্রমিকদের আন্দোলনে অনাকাঙ্ক্ষিত ভাংচুরের শিকার হন ক্রিকেট আম্পায়ার ও ম্যাচ রেফারি মাইক্রোবাস

Kazi MD Sazzad Hasan

ফরিদপুরে অগ্নিকাণ্ডে ৯ দোকান পুড়ে ছাঁই