deshbangla71news.com
  • Home
  • বিনোদন
  • পাসওয়ার্ড শেয়ার করলেও টাকা নেবে নেটফ্লিক্স
বিনোদন

পাসওয়ার্ড শেয়ার করলেও টাকা নেবে নেটফ্লিক্স


বিনোদন ডেস্কঃ

বিশ্বের জনপ্রিয় অনলাইন ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। প্রতিবছর বাৎসরিক সাবস্ক্রিপশনে  কোটি কোটি টাকার বাজার করে  নেটফ্লিক্স। তবে এবার শোনা যাচ্ছে তাদের জনপ্রিয়তায় পড়তে শুরু করেছে ভাটা। লোকসান এড়াতে  কায়দা বাতলেছে নেটফ্লিক্স। 

নেটফ্লিক্সের পরিসংখ্যানমতে, এই প্রথম তারা হাজারও সংখ্যায় গ্রাহক হারাচ্ছে। যার কারণ হিসেবে সিইও রিড হ্যাশটিংস মনে করছেন, তাদের কোম্পানি কমদামি বিজ্ঞাপন আর গ্রাহকদের চাহিদার বিষয়ে খেয়াল রাখে সবসময়। তবে এবার তাদের সব পরিকল্পনা উল্টো মোড় নিতে শুরু করেছে। গত ১০ বছরে প্রথমবার গ্রাহকসংখ্যার দিক দিয়ে লোকসানে রয়েছে নেটফ্লিক্স।

এর কারণ হিসেবে  নেটফ্লিক্সের পাসওয়ার্ড শেয়ার করা ১০০ মিলিয়ন গ্রাহককেই দায়ী করছেন হ্যাশটিংস।তার মন্তব্য, ‘আমরা বুঝতে পারছি, অনেকেই নেটফ্লিক্স অ্যাকাউন্ট ভাগাভাগি করে ব্যবহার করেন, যা নতুন কিছু নয়। তবে সব মিলিয়ে এটা বাজারে লোকসান সৃষ্টি করে।’

সমাধান হিসেবে  নতুন শর্ত যুক্ত করতে যাচ্ছে নেটফ্লিক্স কর্তৃপক্ষ, যা  গ্রাহকদের জন্য নিঃসন্দেহে খুব একটা সুখকর হবে না। এখন থেকে একটি অ্যাকাউন্টে দুজন অতিরিক্ত সদস্যের জন্য অতিরিক্ত টাকা দিতে হবে গ্রাহককে।

ইতোমধ্যে নতুন এই ফিচার নিয়ে চিলি, কোস্টা রিকা ও পেরুতে পরীক্ষাও চালাচ্ছে নেটফ্লিক্স।


Related posts

রাজু আহমেদ-এর লেখায় এবং পরিচালনায় মুহাম্মদ মিলন এর নতুন গান

নিজস্ব প্রতিবেদক

মুক্তি পাবে দিঘির প্রথম সিনেমা

নিজস্ব প্রতিবেদক

ইসাবেলা কাইফকে সুযোগ দিলো সাল্লু

নিজস্ব প্রতিবেদক

পরীমণির করা মামলায় নাসির সহ ৩ জন গ্রেপ্তার

মহানায়িকা, কিংবদন্তী সুচিত্রা সেনের ৯১ তম জন্মদিন আজ.

Kazi MD Sazzad Hasan

দীঘির বিরুদ্ধে কোটি টাকার মামলা

নিজস্ব প্রতিবেদক