deshbangla71news.com
  • Home
  • লাইফস্টাইল
  • পেঁয়াজ শুধু কাঁদায় না, সেবাও করে, পেঁয়াজের ঔষুধি গুণ
লাইফস্টাইল

পেঁয়াজ শুধু কাঁদায় না, সেবাও করে, পেঁয়াজের ঔষুধি গুণ


লাইফস্টাইল ডেস্কঃ

 

পেঁয়াজের সাথে আমরা বেশিরভাগ পরিচিত চোখে পানি আনার জন্য অথবা রান্নায় খাবারে স্বাদ বৃদ্ধিতে। বিষয়টি যৌক্তিকও বটে যেহেতু পেঁয়াজ আমরা শুধু রান্না বা সালাদ বানাতেই ব্যবহার করে থাকি। কিন্তু আপনি জানেন কি পেঁয়াজ আপনি অন্যান্য কাজেও ব্যবহার করতে পারবেন?

পায়ের নানারকম আঠালো ভাব দূর করতেও পেঁয়াজ বেশ কার্যকরি। এ ছাড়াও পেঁয়াজের রয়েছে নানারকম ঔষধি গুণ। চলুন তবে জেনে নেয়া যাক, রান্না ছাড়া পেঁয়াজের আর কি কি গুণ রয়েছে।

 

ব্যাকটেরিয়া: মেডিকেল সায়েন্স প্রমাণ করেছে, আপনার পায়ের নিচে ৭ হাজারের বেশি স্নায়ু রয়েছে যা আপনার সমস্ত শরীরের সাথে সংযুক্ত। ঠিক এ জন্যই এক টুকরো পেঁয়াজ আপনার মোজার ভেতর জাদুকরী কাজ করতে পারে। আপনার মোজার ভেতর এক টুকরো পেঁয়াজ আপনার শরীরের সকল ব্যাকটেরিয়া শুষে নেয়ার ক্ষমতা রাখে।

 

ঠান্ডা কাশি: রোজ ঘুমোতে যাওয়ার আগে এক টুকরো পেঁয়াজ আপনাকে ঠান্ডা কাশি থেকে মুক্তি পেতে সাহায্য করে। পেঁয়াজে রয়েছে এমন কিছু জিনিস যা আপনাকে দ্রুত সুস্থ হতে সাহায্য করবে। এছাড়া পেঁয়াজ দুর্গন্ধ দূর করতেও বেশ কার্যকরি ও বাতাস পরিষ্কার রাখতেও ভূমিকা রাখে।

 

পরিষ্কারক হিসেবে: এই টোটকাটি ব্যবহার করার জন্য আপনাকে একটি আস্ত অক্ষত পেঁয়াজের টুকরো ব্যবহার করতে হবে। নতুবা আপনি যে জন্য পেঁয়াজ ব্যবহার করছেন তার বিপরীত হতে পারে। মার্কিন যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের হোমিওপ্যাথিক ডাক্তার ডা. লরেন ফেডার পেঁয়াজের ঔষধি কার্যকারিতা নিশ্চিত করেছেন। কৌশলটি অন্যান্য বিষয়গুলোর মধ্যে সর্দি, মূত্রাশয় সংক্রমণ, কান ব্যথা এবং দাঁতের ব্যথার বিরুদ্ধে সাহায্য করে বলে জানা যায়।

 

বিশেষ করে চীনে দীর্ঘদিন ধরে ওষুধে পেঁয়াজের ব্যবহার খুবই জনপ্রিয়। এটা অবশ্যই একটি চেষ্টা মাত্র! তাই, একটি পেঁয়াজ অর্ধেক করে কেটে নিন এবং ঘুমোতে যাওয়ার আগে আপনার হিলের বিপরীতে আপনার মোজায় রাখুন। যদিও সকালে একটু অতিরিক্ত পা স্ক্রাব করা ভালো ফলাফল আনতে পারে বলেও মনে করা হয়।


Related posts

একটি পা নেই, তবুও রিকশা চালিয়ে সংসার চালান রোজিনা!

নিজস্ব প্রতিবেদক

পরীমনির সেকাল-একাল

SAKIFUL ISLAM

সারা বছরই প্রয়োজন বাড়তি রোগ প্রতিরোধ ক্ষমতা

নিজস্ব প্রতিবেদক

ডাল খান, ওজন কমান

deshbangla71news.com

.

deshbangla71news.com

টাকার নেশায় নিষিদ্ধ পর্নোগ্রাফিতে জড়িত পরীমনি!

Opu Opu