deshbangla71news.com
তথ্যপ্রযুক্তি

পোকো এফ-৩ জিটি মুক্তি পাচ্ছে ২৩ জুলাই


নিজস্ব প্রতিবেদনঃ 

আগামী ২৩শে জুলাই পোকো এফ-৩ জিটি আনুষ্ঠানিকভাবে ভারতে মুক্তি পেতে যাচ্ছে। প্রতিষ্ঠানটি তার টুইটারে টুইট করে এ তথ্য জানিয়েছে। পাশাপাশি এর উন্মোচন অনুষ্ঠানের সময়টিও জানিয়েছে, যা হলো ২৩ জুলাই দুপুর ১২টা (বাংলাদেশ সময় ১২ঃ৩০) নাগাত।

প্রতিষ্ঠানটি একটি চিত্রছবি প্রকাশ করেছে, যা দেখে নিশ্চিৎ বোঝায় যায় এটি একটি গেমিং স্মার্টফোন।

ইতিমধ্যে পোকো নিশ্চিত করেছে যে, আসন্ন ফোকো এফ-৩ জিটি স্মার্টফোনটিতে স্টেরিও স্পিকারের পাশাপাশি ত্রি-মাত্রিক অডিও প্রভাবের জন্য ডলবি অ্যাটমোস এর সমর্থন থাকবে।

এমনকি পোকো এটও নিশ্চিৎ করেছে এফ-৩ জিটি তে থাকবে মিডিয়াটেক ডাইমেনসিটি ১২০০ প্রসেসর। এছাড়াও এতে ১২০ হার্যের ১০-বিট অ্যামুলেড ডিসপ্লে সংযুক্ত থাকবে। যা এইচডিআর-১০+ এবং ডিসি ডিমিং কেও সমর্থন করে।

বাকি বিষয়গুলো প্রতিষ্ঠানের পক্ষ থেকে জানা না গেলেও বিভিন্ন সূত্র থেকে জানা যাচ্ছে, এফ-৩ জিটি মিড-রেঞ্জের ফোনটিতে ব্যবহারকারীদের আরও উন্নত অডিও-কল এবং নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগ সরবরাহ করতে এতে যুক্ত করা হয়েছে তিনটি মাইক্রোফোন এবং তিনটি ওয়াই-ফাই অ্যান্টেনা।

খুব সম্ভাবনা রয়েছে ফোনটির বডি এয়ারস্পেস-গ্রেড অ্যালুমিনিয়াম ফ্রেমের হতে পারে এবং এতে ৬৭ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সমর্থন সহ ৫,০৬৫ mAh এর ব্যাটারি থাকবে বলে আশা করা যায়।

সূত্র আরও বলছে, এতে পেছনে ৬৪-৮-২ মেগাপিক্সেল মিলিয়ে ৩টি ক্যামেরার সেটাপ থাকে পারে এবং সামনের ক্যামেরাটি হতে পারে ১৬ মেগাপিক্সেল।

ধারণা করা হচ্ছে পোকো এফ-৩ জিটি এর ভারতীয় বাজার মূল্য ৩০ হাজার থেকে ৩৫ হাজার হতে পারে। যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৫-৪০ হাজার।


Related posts

বদলে যাচ্ছে জি-মেইল’র লোগো

deshbangla71news.com

নিষ্ক্রিয় হচ্ছে উইন্ডোজ ১০ এর সমর্থন

অ্যাপেল এয়ারট্যাগ হ্যাক, ফার্মওয়্যার লুপহোল খুঁজে পেলেন গবেষকগণ