deshbangla71news.com
Image default
  • Home
  • অর্থনীতি
  • বাংলাদেশ সরকার ১০টি কয়লা বিদ্যুৎ করার প্রকল্প নিলেও তা এখন বাতিল
অর্থনীতি

বাংলাদেশ সরকার ১০টি কয়লা বিদ্যুৎ করার প্রকল্প নিলেও তা এখন বাতিল


নিজস্ব প্রতিবেদকঃ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ সংবাদ সম্মেলন করে জানিয়েছেন সময়মতো উৎপাদনে আসতে না পারায় প্রকল্পগুলো বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিদ্যুতের বিষয়ে ২০১০ সালে নেয়া মাস্টারপ্ল্যান অনুযায়ী পর্যায়ক্রমে প্রতি ৫ বছর পর পর পরিস্থিতি পর্যবেক্ষণ করা হয় বলে সরকার জানাচ্ছে।

সরকারের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ রবিবার সংবাদ সম্মেলন করে জানিয়েছেন সময়মতো কাজ শেষ না করতে পারায় প্লান্টগুলো বাদ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি বলেন “আমরা যদি সাশ্রয়ী ও নিরবচ্ছিন্ন জ্বালানি সরবরাহ চাই, তাহলে আমাদেরকে বিশ্বের জ্বালানি প্রযুক্তির সঙ্গে সামঞ্জস্য রেখে চলতে হবে”।

বাতিল করা প্রকল্পগুলো হলো- পটুয়াখালী ৬৬০x২ মেগাওয়াট কয়লাভিত্তিক পাওয়ার প্লান্ট, উত্তরবঙ্গ ১২০০ মেগাওয়াট থার্মাল পাওয়ার প্লান্ট, মাওয়া ৫২২ মেগাওয়াট কয়লাভিত্তিক পাওয়ার প্লান্ট, ঢাকা ২৮২ মেগাওয়াট কয়লাভিত্তিক কেন্দ্র, চট্টগ্রাম ২৮২ মেগাওয়াট কয়লাভিত্তিক পাওয়ার প্লান্ট, খুলনা ৫৬৫ মেগাওয়াট কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, মহেশখালী ১৩২০ মেগাওয়াট কয়লাভিত্তিক পাওয়ার প্লান্ট, মহেশখালী ১৩২০ কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র, বাংলাদেশ-সিঙ্গাপুর ৭০০ মেগাওয়াট আল্ট্রাসুপার কোল পাওয়ার প্লান্ট এবং সিপিজিসিবিএল ১২০০ মেগাওয়াট পাওয়ার প্লান্ট।


Related posts

ফেব্রুয়ারির মধ্যে আর্থিক প্রতিষ্ঠানের সেবা সহজীকরণের নির্দেশ

deshbangla71news.com

‘২৫ টাকা কেজি দরে আলু বিক্রি করা হবে’ : বাণিজ্যমন্ত্রী

deshbangla71news.com

চলছে তাক লাগানো হস্তশিল্প মেলা

নিজস্ব প্রতিবেদক