deshbangla71news.com
  • Home
  • জাতীয়
  • বড়াইগ্রামে ৬৬০০ লিটার সয়াবিন তেল জব্দ, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা
জাতীয়

বড়াইগ্রামে ৬৬০০ লিটার সয়াবিন তেল জব্দ, ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


নিজস্ব প্রতিবেদকঃ

নাটোরের বড়াইগ্রাম উপজেলার জোনাইল বাজারে পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানের গুদাম থেকে ৬ হাজার ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)। একইসঙ্গে অবৈধভাবে তেল মজুদ রেখে বেশি দামে বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসব ব্যবসাপ্রতিষ্ঠানের মালিকদের ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৩ মে) দিনগত রাত সোয়া ১১ টার সময় র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে সন্ধ্যা থেকে রাত পৌনে ৯টা পর্যন্ত ওই পাঁচটি দোকোনে যৌথ অভিযান চালায় র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

ব্যবসা প্রতিষ্ঠানগুলো হলো- জোনাইল বাজারস্থ মোল্লা ডিপার্টমেন্টাল স্টোর, রুপম স্টোর, মিতা স্টোর, বিল্লাল স্টোর ও মেসার্স দেবাশীষ স্টোর।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন উপজেলার জোনাইল বাজারে বেশ কিছু ব্যবসাপ্রতিষ্ঠানের গুদামে অবৈধভাবে সয়াবিন তেল মজুদ করে বেশি দামে বিক্রি করছেন।

 

এমন তথ্যের ভিত্তিতে সন্ধ্যার দিকে সেখানে যৌথ অভিযান শুরু করে র‌্যাব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান চলে রাত পৌনে ৯টা পর্যন্ত।

এ অবস্থায় পাঁচ ব্যবসাপ্রতিষ্ঠানের গুদামের সন্ধান পাওয়া যায়।

অভিযানকালে মোট ৬ হাজার ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়। একইসঙ্গে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অবৈধভাবে তেল মজুদ ও বেশি দামে তেল বিক্রির অভিযোগে অভিযুক্ত দোকানদারকে ৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

 

এরমধ্যে মোল্লা ডিপার্টমেন্টাল স্টোরের গুদাম থেকে বোতলজাত ৪০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ২৫ হাজার টাকা জরিমানা, রুপম স্টোরের গুদাম থেকে বোতলজাত ১০০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ১ লাখ টাকা জরিমানা, মিতা স্টোরের গুদাম থেকে বোতলজাত ৬০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ২৫ হাজার টাকা জরিমানা, বিল্লাল স্টোরের গুদাম থেকে বোতলজাত ১০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ২০ হাজার টাকা জরিমানা ও মেসার্স দেবাশীষ স্টোরের গুদাম থেকে বোতলজাত ৪ হাজার ৫০০ লিটার সয়াবিন তেল জব্দ ও ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দকৃত সয়াবিন তেল সরকার নির্ধারিত আগের দামে স্থানীয় ব্যক্তিদের মধ্যে বিক্রি করা হয়।

 

অভিযানে উপস্থিত ছিলেন- র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন, কোম্পানি উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিুকর ইসলাম ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীরসহ র‌্যাবের কর্মকর্তারা।

 

র‌্যাব-৫, সিপিসি-২ নাটোর ক্যাম্প কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ হোসেন ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান তানভীর রাতে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।


Related posts

ধর্ষণ বন্ধে নিজ বাড়ি থেকেই সন্তানদের শেখাতে হবে : সোহেল তাজ

deshbangla71news.com

আল্পনার মাধ্যমে গিনেজ বুকে বাংলাদেশের নাম উঠানোর পালা

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না, তাকে বিদেশে নেওয়া উচিত: বিএনপি মহাসচিব

Opu Opu

গবেষণায় ১০০ কোটি টাকা পাচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়

সেলফি তুলতে গিয়ে যুবলীগ নেত্রীর মৃত্যু

Opu Opu

রাজধানীতে ডিএমপির মাদকবিরোধী অভিযান, আটক ৪৬

H.A Mubarak