deshbangla71news.com
  • Home
  • করোনা
  • ভ্যাকসিন নিয়ে কোন সংকোট নেই বললেন ওবায়দুল কাদের
করোনা

ভ্যাকসিন নিয়ে কোন সংকোট নেই বললেন ওবায়দুল কাদের


নিজস্ব প্রতিবেদকঃ সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন কিছু এক গোষ্ঠী মহল দেশে ভ্যাকসিনের প্রচুর অভাব বলে গুজব ছড়িয়েছে। এমন সংকট এর কথা বলে মানুষদের মাঝে আতঙ্ক তৈরি করার চেষ্টা করেছেন কিছু মানুষ।
তাই ওবায়দুল কাদের সংবাদ সম্মেলনে দেশবাসীকে জানিয়ে দেন, বর্তমানে পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন রয়েছে এবং গুজবে কান দিয়ে নিজেদের মন ভাঙ্গার কোন প্রয়োজন নেই মানুষদের। গণমাধ্যমে দেখা যাচ্ছে প্রত্যেক সপ্তাহে এই উন্নত দেশগুলো থেকে ভ্যাকসিন বাংলাদেশে আসছে এবং পর্যায়ক্রমে তা আসতে থাকবে। টিকাদান কার্যক্রম ঠিক যেমন অব্যাহত থাকবে তেমনি অন্যান্য দেশগুলো থেকে ভ্যাকসিন আসাও চলমান থাকবে।
এমনকি বর্তমানে ভ্যাকসিন নিয়েও কিছু ব্যবসা শুরু হয়েছে। তাই জনগণের ভ্যাকসিন নেওয়ার সময় তা ঠিকভাবে প্রতিষ্ঠান থেকে যাচাই করতে হবে। কারণ ভ্যাকসিন সংরক্ষণের সুনির্দিষ্ট কিছু নিয়ম রয়েছে। টিকা দেওয়ার স্থানে যেতেও সঠিক স্বাস্থ্যবিধি মেনে যাওয়ার নির্দেশনা দেন তিনি।
পাশাপাশি জেলা, উপজেলা,পৌরসভা,ইউনিয়ন সকল পর্যায়ের মানুষদের টিকা নেওয়া এবং টিকাদানের আহ্বান দেন তিনি। শুরু থেকেই এই সরকার যেমন করোনা মহামারীতে জনগণকে সাহায্য করার চেষ্টা করে এসেছে, ঠিক তেমন শেষ পর্যন্তও এই সরকার জনগণের পাশে সাহায্যের হাত নিয়ে থাকবে বলে তিনি এ আশ্বাস দেন। সকলকে নিয়মকানুন স্বাস্থ্য বিধি মানার উপদেশ এবং সুস্থতা কামনা করেন তিনি সংবাদ সম্মেলনে।


Related posts

অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ চালিয়ে যাওয়ার আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থার

নিজস্ব প্রতিবেদক

টিকা ব্যবস্থাপনা নিয়ে বাংলাদেশের প্রশংসা করছে গোটা বিশ্ব : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

হবিগঞ্জবাসীর সুরক্ষা নিশ্চিতে ব্যারিষ্টার সুৃমনের ‘করোনা প্রতিরোধক বুথ’ স্থাপন

নিজস্ব প্রতিবেদক