deshbangla71news.com
Image default
  • Home
  • বিনোদন
  • মারা গেলেন মার্কিন অভিনেতা জর্জ সিগাল!
বিনোদন

মারা গেলেন মার্কিন অভিনেতা জর্জ সিগাল!


মোঃ মুহিত ছয় দশকেরও বেশি সময় ধরে ছোট ও বড় পর্দা দাপিয়ে বেড়ানো দুর্দান্ত অভিনেতা জর্জ সিগাল ৮৭ বছর বয়সে গতকাল মৃত্যুবরণ করেন।
গত মঙ্গলবার তার স্ত্রী সোনিয়া সেগাল সনি টেলিভিশন কে দেওয়া একটি বিবৃতিতে বলেছেন, বাইপাস সার্জারিজনিত জটিলতার কারণে আজ সকালে জর্জ সেগাল মারা গেছেন।

তিনি ১৯৩৪ সালের ১৩ ই ফেব্রুয়ারি নিউ ইয়র্কের গ্রেট নেক এ জন্মগ্রহণ করেন।সেগাল ছিলেন নিউইয়র্কের লং আইল্যান্ডের বাসিন্দা। তিনি হাস্যরসাত্মক চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন।
তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রসমূহ হল শিপ অব ফুলস (১৯৬৫), কিং র‍্যাট (১৯৬৫), দ্য সেন্ট ভ্যালেন্টাইন্‌স ডে ম্যাসাকার (১৯৬৭), হোয়ার্‌স পপা? (১৯৭০), দ্য হট রক (১৯৭২), ব্লুম ইন লাভ (১৯৭৩), ক্যালিফোর্নিয়া স্প্লিট (১৯৭৪), ফর দ্য বয়েজ (১৯৯১) এবং ফ্লার্টিং উইথ ডিজেস্টার (১৯৯৬)।

এছাড়াও তিনি হুজ অ্যাফ্রেইড অব ভার্জিনিয়া উল্‌ফ? (১৯৬৬) ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা বিভাগে অস্কার ও গোল্ডেন গ্লোব পুরস্কারের মনোনয়ন লাভ করেন, নো ওয়ে টু ট্রিট আ লেডি (১৯৬৮) ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেতা বিভাগে বাফটা পুরস্কারের মনোনয়ন লাভ করেন এবং আ টাচ অব ক্লাস (১৯৭৩) ছবিতে অভিনয় করে সেরা সঙ্গীতধর্মী বা হাস্যরসাত্মক চলচ্চিত্র অভিনেতা বিভাগে গোল্ডেন গ্লোব পুরস্কার অর্জন করেন।টেলিভিশনে তিনি জাস্ট শুট মি!
(১৯৯৭-২০০৩) ধারাবাহিকে জ্যাক গ্যালো চরিত্রে এবং দ্য গোল্ডবার্গস (২০১৩-বর্তমান) ধারাবাহিকে অ্যালবার্ট “পপস” সলোমন চরিত্রে অভিনয় করে খ্যাতি অর্জন করেন। জাস্ট শুট মি!
ধারাবাহিকে তার কাজের জন্য তিনি দুটি গোল্ডেন গ্লোব পুরস্কার ও একটি স্যাটেলাইট পুরস্কারের মনোনয়ন লাভ করেছেন। তার সাম্প্রতিক সময়ের পরিচিত কাজ হচ্ছে জনপ্রিয় ধারাবাহিক “দ্য গোল্ডবার্গস”।


Related posts

হার না মানা এক যোদ্ধা ‘মেহেজাবিন’

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতা দিবসে মুক্তি পাবে তৌকিরের ‘স্ফুলিঙ্গ’

নিজস্ব প্রতিবেদক

জনপ্রিয়তা পেতে বেয়াদবির শীর্ষে নোবেল