deshbangla71news.com
  • Home
  • শিক্ষা
  • মেধাবী মুন্নীর দুশ্চিন্তার অবসান ঘটিয়েছে ছাত্র অধিকার পরিষদ
শিক্ষা

মেধাবী মুন্নীর দুশ্চিন্তার অবসান ঘটিয়েছে ছাত্র অধিকার পরিষদ


রিয়াজুল করিম রিজভীঃ পাবনার অদম্য মেধাবী শিক্ষার্থী মেডিকেল কলেজে চান্সপ্রাপ্ত মুন্নীর ভর্তির যাবতীয় খরচ বহন করবে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ।পাবনা জেলার সুজানগর উপজেলার তাঁতীবন্দ ইউনিয়নের দরিদ্র পরিবারের মেধাবী ছাত্রী মুন্নী।দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায় তিন হাজার ১১০তম হয়ে ভর্তির সুযোগ পেয়েছেন ভ্যানচালকের মেয়ে মোছা. জান্নাতুম মৌমিতা মুন্নী। তবে মেধার জোরে মেডিকেলে চান্স পেলেও আর্থিক দুশ্চিন্তা তাকে ঘিরে ধরেছে।

অদম্য মেধাবী মুন্নীকে আগ থেকে প্রতিশ্রুতি দেয় তার মেডিকেল কলেজে ভর্তির সম্পুর্ন বার বহন করবেন বাংলাদেশ ছাত্র ও যুব অধিকার পরিষদ।বুধবার (৭ এপ্রিল) আগেই দেওয়ায় প্রতিশ্রুতি অনুযায়ী মুন্নীর ভর্তির খরচ দেন সংগঠনের নেতাকর্মীরা। দেশ বাংলা ৭১ নিউজকে ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক(ভারপ্রাপ্ত) মোঃ রাসেদ খাঁন এ তথ্য নিশ্চিত করেছেন।আরো জানান,গাড়ি বন্ধ থাকায় দীর্ঘ ৫-৬ কি. মি. পায়ে হেটে ২০০০০ টাকা উপহার দিয়ে এসেছে সহযোদ্ধারা। এবং লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত মাসে ২০০০ টাকা বৃত্তি দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে।

পাবনার সুজানগর উপজেলার উদয়পুর গ্রামের বাকীবিল্লাহ ও রওশন আরা খাতুনের মেয়ে মুন্নী।
ছয় সদস্যের পরিবার এ চার সন্তানের মধ্যে সবার বড় মুন্নী।পাবনা মেডিকেল কলেজ কেন্দ্র থেকে পরীক্ষায় অংশ নেন তিনি। ১০০ নম্বরের পরীক্ষায় মুন্নী পান ৬৯.৭৫ নম্বর। পরিবার এর একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি তার পিতা বাকীবিল্লাহ ।

পরিবারের সবাই মিলে বাড়িতে একটা ছোট ঘরে থাকেন। তার দরিদ্র পিতার সামর্থ্য নেই মেয়ের মেডিকেল কলেজে এর খরচ বহন করার ।স্থানীয় পোড়াডাঙ্গা হাজী এজেম আলী উচ্চ বিদ্যালয় মুন্নী থেকে এসএসসি পাস করেন। পরে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পান।দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তি হতে তাকে আর্থিক এবং সার্বিক সাহায্য করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ, পাবনা জেলা শাখা।


Related posts

অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী

deshbangla71news.com

অটোপাস নিয়ে যাদের মন খারাপ

deshbangla71news.com

কিভাবে নিজের সন্তানকে সংশোধন করবেন?

নিজস্ব প্রতিবেদক