deshbangla71news.com
  • Home
  • খেলাধুলা
  • মেসির রেকর্ড গড়া হ্যাটট্রিকে আর্জেন্টিনার জয়
খেলাধুলা

মেসির রেকর্ড গড়া হ্যাটট্রিকে আর্জেন্টিনার জয়


নিজস্ব প্রতিবেদকঃ ঘরের মাঠে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে আর্জেন্টিনা। আর দলের তিনটি গোলই আসে লিওনেল মেসির পা থেকে। দারুণ এক হ্যাটট্রিকে কিংবদন্তি পেলেকে ছাড়িয়ে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলের রেকর্ড নিজের করে নিয়েছেন লিওনেল মেসি।

করোনা মহামারির মধ্যে দীর্ঘ ২৮ বছর শিরোপা জয়ের পরেও ভক্ত-সমর্থকদের সঙ্গে উদযাপন করাটা হয়নি মেসিদের। তবে অবশেষে সেই সময়টি এলো। প্রায় দুই মাস পর মহাদেশ সেরার মুকুট জয়ী প্রিয় তারকাদের সামনে পেয়ে ম্যাচের পুরোটা সময়ই যেন গ্যালারিতে উৎসবে মেতে রইলো আর্জেন্টাইনরা। পুরো ম্যাচে প্রতিপক্ষকে কোণঠাসা করে রেখে তাদের সে আনন্দ আরও যেন বাড়িয়ে দিল মেসিরা। প্রায় ৭০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ২৪টি শট নেয় তারা, যার সাতটি ছিল লক্ষ্যে। বলিভিয়ার সাত শটের তিনটি লক্ষ্যে।

ম্যাচের ১৪তম মিনিটের মাথায় লিওনার্দো পারদেসের দারুডন এক পাস ধরে বলিভিয়ার ডিফেন্ডারদের কাটিয়ে ২০ গজ দূর থেকে দারুণ এক শটে বল জালে জড়ান মেসি। এরপর ২৭তম মিনিটে কাছ থেকে জালে বল পাঠিয়েছিলেন লটারো মার্টিনেজ। তবে তা বাতিল হয়ে যায় অফসাইডের গেরোয় পড়ে। প্রথমার্ধে মেসির ওই একমাত্র গোলেই এগিয়ে থাকে আর্জেন্টিনা।

বিরতির পর দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে আলবেসিলেস্তেরা। ৬৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। মার্টিনেজের সঙ্গে বল দেওয়া নেওয়া করার ফাঁকে দ্রুত ডি-বক্সে ঢুকে নিচু শটে দলকে জয়ের পথে এগিয়ে নেন তিনি। তার প্রথম শটটি অবশ্য প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লেগে ফেরার পর দ্বিতীয় প্রচেষ্টায় গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। এই গোলেই মেসি ছাড়িয়ে যান লাতিন আমেরিকার আগের রেকর্ড গোলদাতা পেলেকে।

খেলার একদম অন্তিম মুহূর্তে ৮৮তম মিনিটে এসে হ্যাটট্রিক পূর্ণ করেন মেসি। আর তাতেই নিজের ৭৯তম গোলের দেখা পায়ে যান এই আর্জেন্টাইন।

আর্জেন্টিনা মাঠ ছাড়ে ৩-০ গোলের জয় নিয়ে। বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার এটি পঞ্চম জয়। সঙ্গে তিন ড্রয়ে আট ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে তারা।


Related posts

দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৪৭৪/৪

নিজস্ব প্রতিবেদক

ক্ষমা চেয়েছেন স্টেইন

নিজস্ব প্রতিবেদক

নেটফ্লিক্স-অ্যামাজন প্রাইম দেখে সময় কাটছে তামিমের

নিজস্ব প্রতিবেদক