deshbangla71news.com
  • Home
  • চট্টগ্রাম
  • রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন
চট্টগ্রাম

রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন


নিজস্ব প্রতিবেদকঃ স্বেচ্ছায় রক্তদাতাদের উৎসাহিত করতে আজ ১৪ জুন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চট্টগ্রাম জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্তদান কেন্দ্রের সহযোগীতায় যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর বাস্তবায়নে প্রতিবছরের ন্যায় এবারও ‘রক্ত দিন, পৃথিবীকে বাঁচান’ প্রতিপাদ্যে বিশ^ রক্তদাতা দিবস উদযাপন করা হয়।
দিনব্যাপী কর্মসূচীর মধ্যে ছিল স্বেচ্ছায় রক্তদানের উদ্ধুদ্ধ করার লক্ষ্যে সচেতনতা কার্যক্রম, স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী, দরিদ্রদের মাঝে আহার বিতরণ ও আলোচনা সভা। জেলা রেড ক্রিসেন্টের মাঠ প্রাঙ্গনে যুব রেড ক্রিসেন্ট,চট্টগ্রাম এর যুব প্রধান গাজী মোঃ ইফতেকার হোসেন ইমু’র সভাপতিত্বে তাৎপর্য নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা রেড ক্রিসেন্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ডাঃ শেখ শফিউল আজম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারী আব্দুল জব্বার।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি রেড ক্রিসেন্টের কার্যকরী পর্ষদ সদস্য মোঃ আনোয়ার আজম। যুব রেড ক্রিসেন্ট, চট্টগ্রাম এর স্বাস্থ্য ও সেবা বিভাগীয় প্রধান ইস্তাকুল ইসলাম চৌধুরী ইশান এর সঞ্চালনায় ফাতেমা বেগম রেড ক্রিসেন্ট রক্তদান কেন্দ্রের ইনচার্জ ডাঃ মিনহাজ উদ্দিন তাহের’র স্বাগত বক্তব্যে আরো উপস্থিত ছিলেন জেলা ইউনিট লেভেল অফিসার আব্দুর রশিদ খান, সিটি ইউনিট লেভেল অফিসার মুহাম্মদ ইয়াহইয়া বখতিয়ার, জেমিসন রেড ক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আশরাফুদ্দৌলা সুজন, রক্তদান কেন্দ্রের প্রোগ্রাম অফিসার জসিম উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে ডাঃ শেখ শফিউল আজম বলেন, রক্ত মানবদেহের একটি গুরুত্বপূর্ণ উপাদান। পূর্ণ মাত্রায় রক্ত থাকলে মানবদেহ থাকে সজীব ও সক্রিয়। যারা স্বেচ্ছায় ও বিনামূল্যে রক্তদান করে কোটি কোটি মানুষের প্রাণ বাঁচাচ্ছেন, পর্দার আড়ালে থাকা সেসব মানুষসহ সাধারণ মানুষ যারা রক্তদানে ভয় পায় তাদেরকে ভয় দূর করে রক্তদানে উৎসাহিত করতে হবে। করোনাকালীন সময়েও আমরা রক্তদান কার্যক্রম, রক্ত ব্যবস্থা কার্যক্রম চলমান রেখেছি।
এছাড়াও রক্তদাতা দিবস উপলক্ষ্যে থ্যালসেমিয়া রোগীদের সাহায্যের জন্য সহযোগী কার্ড প্রদান করা হয়।


Related posts

নাজুক থেকে নাজেহাল অবস্থা চট্টগ্রাম সন্দ্বীপের রাস্তা

নিজস্ব প্রতিবেদক

মেয়রের উৎসাহ ও দিক-নির্দেশনায় বেড়েছে চসিকের রাজস্ব বিভাগের কর আদায়

নিজস্ব প্রতিবেদক

দূর্বার তারুণ্য নিয়ে এলো ‘ফ্রি ঈদ শপিং’

নিজস্ব প্রতিবেদক