deshbangla71news.com
  • Home
  • চট্টগ্রাম
  • শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিতে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পর্যবেক্ষণ করেন মেয়র রেজাউল করিম চৌধুরী
চট্টগ্রাম

শিক্ষার্থীদের সুরক্ষা নিশ্চিতে নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পর্যবেক্ষণ করেন মেয়র রেজাউল করিম চৌধুরী


নিজস্ব প্রতিবেদকঃ দেড় বছর পর বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে রবিবার সকালে চট্টগ্রামে শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

রোববার সকাল থেকে চট্টগ্রাম নগরীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পর্যবেক্ষণ করেন তিনি। পাশাপাশি সরকারের ১৯ দফা নির্দেশনা যথাযথভাবে পালন করার তাগিত দেন। এসময় শিশুদের সুস্বাস্থ্য নিশ্চিত করতে অভিভাবকদের সাথেও আলাপ করতে দেখা যায়।

শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় শেষে স্কুল কর্তৃপক্ষের উদ্দেশ্যে মেয়র বলেন, স্কুল কর্তৃপক্ষকে বলব যেসব বাথরুমগুলো ব্যবহার হচ্ছে না, যেগুলো অব্যহৃত সেগুলো পরিষ্কার করুন। বাচ্চারা স্কুলে পড়তে এসে যেন ডেঙ্গু নিয়ে না যায়। আর যদি স্বাস্থ্য অধিদফতরের সকল শর্ত না মানে তাহলে কিন্তু কোভিড নিয়ে যেতে হবে। সুতরাং কোভিড এবং ডেঙ্গু চ্যালেঞ্জ মোকাবিলায় আমাদের সকলকে সর্তক থাকতে হবে।

পাশাপাশি শিশুদের সুরক্ষায় অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, অভিভাবক যারা আছেন, যাদের বাচ্চারা স্কুলে আসবে, অভিভাবকদের দেখতে হবে তাদের বাচ্চারা সুরক্ষিত আছে কি না? তারা যদি দেখে বাচ্চারা সুরক্ষিত আছে তাহলেই তারা স্কুলে পাঠাবে। অভিভাবকরা যখন বাচ্চাদের স্কুলে আসবে তারাও স্কুল কর্তৃপক্ষের সাথে বসে কথা বলবে যে শর্তগুলো দিয়েছে সেগুলো মানা হচ্ছে কি না!

স্নেহ, ভালোবাসা ও সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে পাঠদান সম্পূর্ণ করতে পারলে বিগত বছরের ক্ষতি পুশিয়ে আনতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


Related posts

বন্দর নগরীতে রবি, সোমবার যেসব এলাকায় বিদ্যুৎ থাকবে নাহ

Opu Opu

একদিনের বৃষ্টিতে তলিয়ে গেছে চট্টগ্রামের অধিকাংশ এলাকা

নিজস্ব প্রতিবেদক

৫০০ রোগীকে রক্ত দিয়ে চট্টগ্রামে অনন্য নজির গড়েছে ‘শ্যাডো অফ হিউম্যানিটি সংঘ

Kazi MD Sazzad Hasan