deshbangla71news.com
  • Home
  • করোনা
  • শিশুদের করোনা ভ্যাকসিন দিচ্ছে কিউবা
করোনা

শিশুদের করোনা ভ্যাকসিন দিচ্ছে কিউবা


নিজস্ব প্রতিবেদকঃ সর্বনিম্ন দুই বছর বয়সী শিশুদের করোনাভাইরাস ভ্যাকসিন দেওয়া শুরু করেছে কিউবা। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, শিশুদের স্কুল খোলে দিতেই এমন উদ্যোগ নিয়েছে সরকার।

কিউবা জানিয়েছে, তাদের নিজস্ব তৈরি করোনাভাইরাস ভ্যাকসিন শিশুদের জন্য নিরাপদ। শিশুদের আনুষ্ঠানিক ভ্যাকসিন প্রদানের ক্ষেত্রে কিউবাই প্রথম কোনো দেশ। যদিও বিশ্বের অন্যান্য দেশ বলছে, তারা শিশুদের ভ্যাকসিন দেবে, কিন্তু এখন পর্যন্ত কোনো দেশই কার্যক্রম শুরু করেনি।

কিউবার প্রধান মহামারি বিশেষজ্ঞ ডা. ফ্রানসিসকো ডুরান গার্সিয়া বলেন, শিশুদের মধ্যে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় শিশু ও তাদের পরিবার সুরক্ষিত রাখতে আমরা তাদের ভ্যাকসিন দেওয়া প্রয়োজন মনে করছি।

কিউবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, নিজস্ব ভ্যাকসিনে এ পর্যন্ত ৪০ লাখের বেশি মানুষকে পূর্ণ ভ্যাকসিনের আওতায় আনা হয়েছে। তবে এ পর্যন্ত কতজন শিশুর শরীরে ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে সে তথ্য প্রকাশ করা হয়নি। যদিও কিউবার সরকার জানিয়েছে, ১ কোটি ২০ লাখ জনসংখ্যার ৯০ শতাংশকেই ভ্যাকসিনের আওতায় আনার লক্ষ্য রয়েছে তাদের। চলতি বছরের নভেম্বরের মধ্যে এ লক্ষ্যমাত্রা অর্জনের আশা করছে সেদেশের সরকার।


Related posts

কোভ্যাক্স থেকে বাংলাদেশ পাচ্ছে ১ কোটি ৯ লাখ কোভিড টিকা

নিজস্ব প্রতিবেদক

প্লাজমা প্রযুক্তির যুগে প্রবেশ করলো বাংলাদেশ বায়োটেক

নিজস্ব প্রতিবেদক

অ্যাস্ট্রাজেনেকার টিকা প্রয়োগ চালিয়ে যাওয়ার আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থার

নিজস্ব প্রতিবেদক