deshbangla71news.com
  • Home
  • বিনোদন
  • সংগীতশিল্পী পরিচয়ই আমার প্রথম এবং শেষ পরিচয়: শবনম প্রিয়াংকা
বিনোদন

সংগীতশিল্পী পরিচয়ই আমার প্রথম এবং শেষ পরিচয়: শবনম প্রিয়াংকা


বিনোদন ডেস্কঃ তরুণ সংগীতশিল্পী শবনম মুস্তারি প্রিয়াংকা। সংগীতশিল্পী হিসেবে বিভিন্ন টিভি চ্যানেলে কিংবা প্রোগ্রামে নিয়মিত গায়তে দেখা যায় তাকে। বিটিভির জনপ্রিয় মাসিক অনুষ্ঠান ‘সপ্তসুর’-এ উপস্থাপনাও করছেন তিনি। সম্প্রতি, প্রিয়াংকা তার বাবার লেখা এবং সুর করা একটি গান গেয়েছেন।
গতকাল তার ক্যারিয়ার এবং সমসাময়িক নানান বিষয় নিয়ে কথা হয় দেশবাংলার কাইফ উদ্দিনের সাথে।

কি অবস্থা কেমন আছেন? দিনকাল কেমন যাচ্ছে বলেন…
— জি, আলহামদুলিল্লাহ। পরিবার নিয়ে এখনো সুস্থ আছি এটাই সবচেয়ে বড় ব্যাপার।

এই সংকটকালে কি নিয়ে ব্যস্ততা যাচ্ছে?
— আসলে সংকটকাল নিয়ে বলতে গেলে অনেক কিছুই চলে আসে। কারণ, আমাদের শিল্পী, মিউজিশিয়ানদের মতো সংকটে আর কোন শ্রেণীই নেই। সব সেক্টরের মানুষদের-ই কাজকর্ম সচল হয়েছে শুধুমাত্র আমরা শিল্পীরাই এখনো এই ক্রান্তিকাল কাটিয়ে উঠতে পারছিনা। আর আগামী কয়েক বছরেও কাটানো সম্ভব বলে মনে হয়না।

নিজের ক্যারিয়ারে ভালো কাজ দিয়ে ভালো সময় পার করছেন। তো, কেমন লাগছে সে অনুভূতি?
— আমার যাত্রাটা অনেক দীর্ঘ। সেই ছোট্ট বেলা থেকেই এখন পর্যন্ত আমি খুব আস্তে আস্তে আমার এক একটা পথ অতিক্রম করেছি। কখনোই তাড়াহুড়ো করে রাতারাতি বিখ্যাত হতেও চাইনি। কারণ আমার মনে হয়েছে আমি যতো সময় নিয়ে আগাবো ততো বেশি দিনই মানুষের মনে স্থায়ী হয়ে থাকবো।

সম্প্রতি আপনার কি কি কাজ রিলিজ হয়েছে?

— কয়েক মাস আগেই লেজার ভিশনের ব্যানারে ‘কলিজা’ শিরোনামে আমার একটি মৌলিক গান রিলিজ হয়েছিল। করোনার জন্য কিছু কাজ বন্ধও ছিলো, যেগুলো আবার শুরু করছি। রিসেন্টলি কন্ঠ দিয়েছি ক্লোজআপ ওয়ান এর রাফাত ভাইয়ের দুইটি মৌলিক গানে। এছাড়াও টিএসবি মাল্টিমিডিয়ার ইউটিউব চ্যানেলের জন্য গেয়েছি একটি মৌলিক গান। আর ইউটিউব চ্যানেল এবং পেইজের জন্য কিছু কাভার সং করছি।

ঈদের কাজ…
— আগে ঈদ আসলেই আমাদের শিল্পীদের ওপেন কন্সার্ট অনেক বেড়ে যেতো,যেটা এই করোনা কালীন ক্রান্তিলগ্নে দুঃস্বপ্নের মতো। গত ঈদগুলোতে এবং এই ঈদেও চ্যানেলে কিছু অনুষ্ঠান করেছি যেগুলো দর্শক বাসায় বসে উপভোগ করতে পারবেন।

একজন সংগীতশিল্পী হিসেবে কেমন উপভোগ করছেন জীবনকাল?
— সংগীতশিল্পী হিসেবে অন্য কারো থেকে পরিচয় পেতেই আসলে খুব বেশি ভালো লাগে। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যম, ইউটিউব কিংবা টিভি চ্যানেলগুলোতে কোন গান শুনে যখন শ্রোতারা পছন্দ করেন তখন অন্যরকম ভালো লাগা কাজ করে। এছাড়াও বর্তমানে আমি বিটিভির জনপ্রিয় মাসিক অনুষ্ঠান ‘সপ্তসুর’ উপস্থাপনা করছি। এটাও খুবই পছন্দের জায়গা আমার। তবে অবশ্যই সংগীতশিল্পী পরিচয়ই আমার প্রথম এবং শেষ পরিচয়।

সংগীতশিল্পী হিসেবে আপনার আগামীর পরিকল্পনা কি?
— সবাইকে ভালো ভালো গান উপহার দেয়া এবং একটা সুস্থ বাংলা সংস্কৃতিতে ফিরিয়ে আনা। কারণ, এখন আমরা দেখতে পাচ্ছি অনেক অসুস্থ গানও ভাইরাল হয়ে যাচ্ছে, কিন্তু আমরা নতুন প্রজন্ম যারা দেশকে ভালো কিছু দিতে চাই তারা এই ভাইরালের জগতে পিছনে পড়ে যাচ্ছি।

মেয়ে হিসেবে যতদূর এসেছেন। বাবা-মা’র কিংবা পরিবারের সাপোর্ট কেমন পেয়েছেন এবং পাচ্ছেন?
— আমি এখন পর্যন্ত আমার জীবনের সবগুলো ইন্টারভিউ কিংবা প্রত্যেকটি টিভি চ্যানেলেই এই কথাটি বলে এসেছি। যেহেতু, আমার বাবাও একজন সংগীতশিল্পী তাই পরিবার থেকে আমি সবসময় শতভাগ সাপোর্ট পেয়েছি। আর বাবার হাত ধরেই এখনো মিডিয়াতে কাজ করছি। আর আম্মু ছিল আমার পড়াশোনার কারিগর, যার কারণে আজকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগে পড়াশোনা করছি।

আপনি সম্প্রতি আপনার বাবার লেখা এবং সুর করা গান করছেন। সন্তান হিসেবে কেমন লাগছে আপনার?
— এটা আসলে মেয়ে হয়ে অনেক বড় একটা ভাগ্যের ব্যাপার। আমার আব্বু একজন সংগীতশিল্পী। মেয়েকে এগিয়ে দিতে গিয়ে একসময় নিজেকেই আর সেভাবে সময় দিতে পারেননি। তবে ইদানীং বেশ কিছু গান লেখা এবং সুর করেছেন। যার মধ্যে তোমার ইচ্ছেগুলো, বোজেনা চোখের পাতা, কলিজা সহ আরও অনেক নতুন গান সামনে আসছে। যার মধ্যে ‘তোমার ইচ্ছেগুলো’ গানটি গত বছর চ্যানেল আই ‘মিউজিক এ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে মনোনয়ন পেয়েছিলো।

বাসায় সময়টা কীভাবে কাজে লাগান?
— এই করোনাকালীন সময়ে বাসায় খুব অলস সময় কাটে। তারপরও কিছু কাজ করার চেষ্টা করছি। নতুন অনেক গান তুলছি। আমার ছোট একটা ভাই আছে, প্রিয়ন্ত। ও আর আমি মিলে আমাদের ইউটিউব চ্যানেল এবং ফেইসবুক পেইজের জন্য ঘরে বসেই কিছু গান কাভার করছি। আর পাশা-পাশি পড়াশোনাও করা হয়।

মিডিয়ার মাধ্যমে ভক্তদের উদ্দেশ্যে কিছু বলে যান…
— সকলকে এটাই বলবো, আমার জন্য সবাই দোয়া করবেন যেন আমি এভাবেই যতদিন বেঁচে থাকবো ততদিন আপনাদের গান শোনাতে পারি এবং আমার আব্বু- আম্মুর মনের ইচ্ছাগুলো পূরণ করতে পারি।


Related posts

আল্লু অর্জুনের সিনেমায় বড়লক্ষ্মী

নিজস্ব প্রতিবেদক

‘ভক্ত’ বিষয়টাতে আমি বিলিভ করিনা, আমি চরিত্র হতে ভালোবাসি: মোস্তাফিজুর নূর ইমরান

নিজস্ব প্রতিবেদক

রাজু আহমেদ-এর লেখায় এবং পরিচালনায় মুহাম্মদ মিলন এর নতুন গান

নিজস্ব প্রতিবেদক