deshbangla71news.com
  • Home
  • তথ্যপ্রযুক্তি
  • সামাজিক মাধ্যম ব্যবহারে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী
তথ্যপ্রযুক্তি

সামাজিক মাধ্যম ব্যবহারে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী


নিজস্ব প্রতিবেদকঃ আধুনিক যুগে ফেসবুক এর মত সামাজিক মাধ্যম গুলো বেশ জনপ্রিয়। তাই এই মাধ্যমের ইতিবাচক ব্যবহারে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

১৬ জুলাই (শুক্রবার) ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) এর উদ্যোগে শিশুদের জন্য আয়োজিত অনলাইন প্রতিভা পুরস্কার প্রতিযোগিতা-২০২১ এর সমাপনী অনুষ্ঠানে অনলাইন মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা রাখেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এসময় তিনি বলেন, দেশে ইন্টারনেট ব্যবহার দিন দিন বাড়ছে এবং বর্তমানে ইন্টারনেট আমাদের মৌলিক চাহিদায় রূপান্তর হয়েছে। তাই শিশু-কিশোরদের ইন্টারনেট জগতে নিরাপদ রাখতে অভিভাবক এর পাশাপাশি শিক্ষকদেরও আরো বেশি সচেতন হবার আহ্বান জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, নিজ সন্তান ইন্টারনেটে কি করছে তা দেখার দ্বায়িত্ব অভিভাবকদের। পাশাপাশি ক্লাসে শিক্ষার্থীদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে সচেতনতা বৃদ্ধি করতে শিক্ষকগণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

ইন্টারনেটের সহায়তায় এখন সব কিছুই ডিজিটাল প্লাটফর্মে নিয়ে আসা সম্ভব হয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা ঘরে বসেই অনলাইনে মুক্তপাঠের মাধ্যমে পড়াশোনা করতে পারছে। এমনকি স্বাস্থ্যখাতেও খুব সহজেই ইন্টারনেটের মাধ্যমে করোনাকালীন সেবা প্রদান করাও সম্ভব হচ্ছে।

উক্ত সমাপনী অনুষ্ঠানে সারাদেশর ৬৪টি জেলার ১৪৫ জন শিশু-তরুণ অংশগ্রহণ করেন। যারা জুম অনলাইনে যোগদান করেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

শিশুদের জন্য এমন আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী এবং শিশুদের নিরাপদ ইন্টারনেট ব্যবহারে জোর দিয়ে সব সময় সতর্ক থাকার পরামর্শও দেন তিনি।


Related posts

বন্ধ হলো ১১ লাখ পাব্জি অ্যাকাউন্ট

Kazi MD Sazzad Hasan

নোকিয়া সি সিরিজ

নিজস্ব প্রতিবেদক

এ বছর রকেট লীগ আসছে iOS এবং Android এ

নিজস্ব প্রতিবেদক