deshbangla71news.com
জাতীয়

তাপের তেজ থাকতে পারে আজ


বৃষ্টিপাতের পরিমাণ কমে যাওয়ায় দেশে তাপমাত্রা বেড়েছে। গতকাল দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে রাঙ্গামাটিতে, ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা মৃদু তাপপ্রবাহ পর্যায়ের। তাছাড়া দেশের অনেক জায়গার তাপমাত্রা ছিল ৩৫ ডিগ্রি বা তার উপরে। গতকাল শুক্রবারের মতো আজ শনিবারও (১০ অক্টোবর) দেশের তাপমাত্রা বিরাজ করতে পারে।

শুক্রবার সকালে আবহাওয়া অধিদফতর এমনটাই পূর্বাভাস দিয়েছে। তারা বলেছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট লঘুচাপটি বর্তমানে পূর্ব মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর আন্দামান সাগরে সুস্পষ্ট লঘুচাপ হিসাবে অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

এর প্রভাবে সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল এবং চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।


Related posts

যেকোন সময়ে খুলে দিতে পারে, শিক্ষা প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফর নিয়ে ওবায়দুল কাদেরের মন্তব্য

নিজস্ব প্রতিবেদক

জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু ও ৪ নেতার প্রতিকৃতিতে আ.লীগের শ্রদ্ধা

deshbangla71news.com