deshbangla71news.com
আন্তর্জাতিক

কোপা দেল রের শেষ আটের টিকিট পেল বার্সেলোনা


লিওনেল মেসি ও ফ্র্যাঙ্কি ডি ইয়ংয়ের গোলে রায়ো ভায়োকানোর বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। আর তাতেই কোপা দেল রে’র শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয় মেসি-গ্রিজম্যানদের।

লা লিগার দ্বিতীয় সারির দল রায়ো ভায়োকানোর বিপক্ষে ম্যাচের প্রথমে পিছিয়ে পড়েও লিওনেল মেসির নৈপুণ্যে ঘাম ঝরানো জয় পায় বার্সা। ম্যাচের শুরু থেকেই বেশ কিছু সুযোগ নষ্ট করেছে বার্সেলোনা। ২০ তম মিনিটে ডি ইয়ংয়ের শট ক্রসবারে লেগে ফিরে আসে। এর কিছুক্ষণ পরেই লিওনেল মেসির দারুণ একটি শট রুখে দেন ভায়োকানোর গোলকিপার দিমিত্রেইভস্কি।

খেলার প্রথমার্ধ শেষ হয় গোল শূন্যতে। বিরতির ঠিক ৩ মিনিট পরেই আবারো ভাগ্যের ছোঁয়ায় বেঁচে যায় ভায়োকানো। ৪৮ মিনিটে লিওনেল মেসির ডান দিক থেকে করা ফ্রি কিকটি ফিরে আসে ক্রসবারে লেগে। এরপর ৬১ মিনিট থেকেই পাল্টা আক্রমণ করতে থাকে রায়ো ভায়োকানো। আক্রমণ পাল্টা আক্রমণে ম্যাচের ৬৩ মিনিটে আলভারো গার্সিয়ার দুর্দান্ত গোলে এগিয়ে যায় ভায়োকানো।

এরপর ৬৯ মিনিটে নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির গোলে সমতায় ফেরে বার্সেলোনা। মাঝমাঠ থেকে সতীর্থের বাড়ানো বল পেয়ে ডি বক্সের ভিতরে ঢুকে পড়ে গ্রিজম্যান। গোলকিপারকে সামনে এগিয়ে আসতে দেখে গ্রিজম্যান বল বাড়িয়ে দেন ফাঁকাই দাঁড়িয়ে থাকা লিওনেল মেসিকে। আর তা থেকে সহজেই বল জালে জড়ান মেসি।

কিন্তু জয়ের জন্য মেসিদের অপেক্ষা করতে হয় আরো বেশ কিছু সময়। অবশেষে, ৮০ তম মিনিটেই আসে বার্সার জয়সূচক গোলটি। দুর্দান্ত আক্রমণে জর্দি আলবার বাড়ানো বল পেয়ে তা জালে জড়াতে ভুল করেনি ফ্র্যাঙ্কি ডি ইয়ং। ফলে ২-১ গোলের ব্যবধানেই জয় নিশ্চিত হয় বার্সার। আর এই জয়ে বার্সেলোনা নিশ্চিত করে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল।


Related posts

বিক্ষোভে উত্তাল মিয়ানমারে নির্বাচনের ‘গ্যারান্টি’ জান্তা সরকারের

নিজস্ব প্রতিবেদক

রোহিঙ্গা প্রত্যাবাসন শ্রীলঙ্কাকে পাশে চায় বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

শেষ দিকের গোলে স্বস্তির জয় সাইফের

নিজস্ব প্রতিবেদক