deshbangla71news.com
  • Home
  • পড়ালেখা
  • ১০০০ সেরা বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়া দেশের ছেলেরাও বিশ্বসেরা হয়
পড়ালেখা

১০০০ সেরা বিশ্ববিদ্যালয়ে চান্স না পাওয়া দেশের ছেলেরাও বিশ্বসেরা হয়

  • 359
    Shares

সময়ের সাথে সাথে এগিয়ে যাচ্ছে বিশ্বের বিভিন্ন দেশ। তাতে কী? থেমে নেই বাংলাদেশ। থেমে নেই এদেশের স্কুল, কলেজ ও বিভিন্ন সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী সহ অন্যান্য তরুণ-তরুণীরা।

কখনো কখনো পবিত্র কুরআন তেলওয়াত প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে দেশের সুনাম অর্জন করেছে এদেশের ছেলে-মেয়ে রা। আবার কখনো কখনো দাবা প্রতিযোগিতায় সহ ইত্যাদি বহু প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে দেশকে তুলে ধরেছে বিশ্বের দরবারে।

এইবার দেশের থলিতে যোগ হলো আরো একটি নতুন অর্জন। নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ-২০২০ এর অনারেবল মেনশন ক্যাটাগরিতে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের টিম ‘বুয়েট জেনিথ।’ হ্যাঁ, ঠিকই পড়েছেন। ১৫০ টি দেশের ৩৮০০ টিমের সাথে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে এই গৌরব অর্জন করেছে বাংলাদেশের সোনার সন্তানরা।

বাংলাদেশের টিম ‘বুয়েট জেনিথ’ এর যারা এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হয়েছে তারা হলোঃ সিএসই, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর ফাবিহা তাসনীম, মোঃ মেহরাব হক, মোঃ তামীমুল এহসান, রাবিব জাহিন ইবনে মোমিন, মোঃ জাহেদুল করিম সাবিত এবং মোঃ হাসান মাসুম।

এদের মধ্যে চট্টগ্রামের সোনার ছেলে রাবিব জাহিন ইবনে মোমিন চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পাশ করেন।

দেশের এই অর্জনে গর্বিত গোটা বাঙ্গালী জাতি। এই অর্জন শুধু এদের বা ‘বুয়েট জেনিথ’ এর না। এই অর্জন পুরো বাংলাদেশের। গর্বিত বাংলাদেশের টিম ‘বুয়েট জেনিথ’, গর্বিত পুরো বাংলাদেশ। সেই সাথে অভিনন্দন, বাংলাদেশের টিম ‘বুয়েট জেনিথ’ কে।


  • 359
    Shares

Related posts

পরীক্ষা স্থগিতে বিপাকে চবি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

ঈদের পরেই খুলছে সকল শিক্ষা প্রতিষ্ঠান

Kazi MD Sazzad Hasan

এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য রবি-টেন মিনিট স্কুলের ক্রাশ কোর্স

নিজস্ব প্রতিবেদক