deshbangla71news.com
নিজস্ব প্রতিবেদক

অনলাইনে শিশুদের ঝুঁকি সবচেয়ে বেশি


‘নিরাপদ ইন্টারনেট দিবস’ উপলক্ষে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে গ্রামীণফোন। আজ মঙ্গলবার রাজধানীর জিপি হাউসে এই আলোচনার আয়োজন করা হয়
‘নিরাপদ ইন্টারনেট দিবস’ উপলক্ষে এ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে গ্রামীণফোন। আজ মঙ্গলবার রাজধানীর জিপি হাউসে এই আলোচনার আয়োজন করে।
অনলাইন দুনিয়ায় শিশুদের বিপদে পড়ার ঝুঁকি অনেক বেশি। অনেক সময় শিশুরা ফাঁদে পড়ে পাসওয়ার্ড ও অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্য অপরিচিত বা স্বল্প পরিচিতদের দিয়ে দেয়, যা পরবর্তী সময়ে অপরাধীরা অসৎ উদ্দেশ্য সাধনের জন্য ব্যবহার করে থাকে।
‘নিরাপদ ইন্টারনেট দিবস’ উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলা হয়।

আজ মঙ্গলবার রাজধানীর জিপি হাউসে এই অনুষ্ঠানের আয়োজন করে গ্রামীণফোন। শিশুদের ইন্টারনেট দুনিয়ার বিভিন্ন বিষয় সম্পর্কে ধারণা দেওয়া এবং ইন্টারনেটের সম্ভাব্য বিরূপ প্রভাব সম্পর্কে সচেতনতা তৈরিতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আলোচনায় বলা হয়, বৈশ্বিক করোনা পরিস্থিতির কারণে মানুষকে দীর্ঘদিন গৃহবন্দী থাকতে হয়েছে। শিশুদেরও এ পরিস্থিতির মধ্য দিয়ে যেতে হয়েছে। শিশুরা বাসায় বসেই শিক্ষা কার্যক্রম ও বিনোদনের জন্য অনলাইন ব্যবহার করেছে। এ পরিস্থিতিতে অপরাধীদের অনলাইন মাধ্যমে শিশুদের ক্ষতিসাধনের আশঙ্কা আছে।


Related posts

কোলস্টেরল কী?

Kazi MD Sazzad Hasan

বড় ঝুঁকিতে আছে নেপালের পর্যটন ব্যবসা

Kazi MD Sazzad Hasan

এবার ৩ দিনে শেষ টেস্ট ম্যাচ, আবারও তীব্র সমালোচনার মুখে মোদি স্টেডিয়াম

নিজস্ব প্রতিবেদক