1. faolimited01753@gmail.com : Fao Limited : Fao Limited
  2. admin@deshbangla71news.com : deshbangla71news.com :
  3. artaimoon@gmail.com : AR Taimoon : AR Taimoon
  4. kazimdsazzadhasan@gmail.com : Kazi MD Sazzad Hasan : Kazi MD Sazzad Hasan
  5. partspermillion01@gmail.com : MD Rakib : MD Rakib
এবার শাওমি আনবে MI Car - deshbangla71news.com
বুধবার, ০৩ মার্চ ২০২১, ০২:৩৩ পূর্বাহ্ন

এবার শাওমি আনবে MI Car

মোঃ আরিফুল ইসলাম
  • প্রকাশিত: শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

এপেল এর পর এবার বিক্ষাত চীনা কম্পানি শাওমি বাজারে আনতে চলেছে আধুনিক স্বয়ংক্রিয় গাড়ি, এমনই গুঞ্জন উড়ছে বিভিন্ন অনলাইন মাধ্যম গুলোতে।

শাওমি পুরো বিশ্বে স্মার্টফোনের জন্য বিক্ষাত হলেও স্মার্টফোনের পাশাপাশি বিভিন্নি আইটি পণ্য বাজারে এনে বেশ সফলতা অর্জন করেছে। এসব পণ্যের মধ্যে রয়েছে সকালের টুথ ব্রাশ থেকে শুরু করে বাথরুমের কোমোড। এবার বিভিন্ন তথ্য থেকে উঠে এসেছে, স্বয়ংক্রিয় গাড়ি নির্মাণেও আগ্রহ প্রকাশ করেছে শাওমি।

এম আই ও টি(MIOT) ইকোসিস্টেমের এই গাড়িটি হতে পারে একটি SUV যা তৈরি করা হবে অটোমোটিভ ব্রান্ড বেস্টুন এর সাথে সমন্বয়ে তাদের SUV T77 মোডেলের আদলে।

বিভিন্ন সূত্র থেকে আরো জানা যায়, MI এর এই গাড়িটিতে থাকবে ভয়েস কমান্ড সুবিধা, যা ব্যবহারকারী বা চালকের অবিজ্ঞতাকে আরোও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে।

এছাড়াও জানা গিয়েছে , গাড়িটিতে থাকতে পারে ১.২ লিটার টার্বোচার্জড ইঞ্জিন যা ১৪৩ হর্স-পাওয়ার উৎপাদন করতে সক্ষম এবং গাড়িটি এক চার্জে চলতে পারবে প্রায় ৩০০কিলোমিটার পথ। ধারনা করা হচ্ছে, গাড়িটির ওজন হতে পারে ১.২ টন।

Mi এর তৈরি গাড়িটি বাজারে কবে আসবে তা নিয়ে এখনো সঠিক কোনো তথ্য জানা যায়নি। তবে এপেল, শাওমির মত টেক জায়ান্ট কম্পানিদের অটোমোবিল ইন্ডাস্ট্রিতে পদর্পণ নতুন ও আধুনিক উদ্ভাবনের সুত্রপাত ঘটাবে এমনই প্রত্যাশা স্বয়ংক্রিয় যানবাহনের প্রতি আগ্রহী ভোক্তাদের।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত