deshbangla71news.com
  • Home
  • চট্টগ্রাম
  • আগামীকাল সন্দ্বীপে ২ দিনব্যাপী চক্ষু শিবির উদ্বোধন
চট্টগ্রাম

আগামীকাল সন্দ্বীপে ২ দিনব্যাপী চক্ষু শিবির উদ্বোধন


সংবাদ সম্মেলনে সাখাওয়াত উল্লাহ
দুই দিনব্যাপী চক্ষু শিবির উদ্বোধন আগামীকাল

স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালের সার্বিক সহযোগিতায় এবং লায়ন্স ক্লাব অব চিটাগং সন্দ্বীপের উদ্যোগে হারামিয়া মালেক মুন্সির বাজার সংলগ্ন স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালে আগামীকাল সকাল ১০টা থেকে দুই দিনব্যাপী ফ্রি চক্ষু শিবির ও বিনামুল্যে চক্ষু অপারেশন কর্মসূচির আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন-আলহাজ মাহফুজুর রহমান মিতা এম.পি। উক্ত চক্ষু শিবিরে সেবা প্রদানে চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালের ২ জন চিকিৎসক, ৪ জন প্যারামেডিক সহ ১০ জনের একটি মেডিক্যাল টিম ইতোমধ্যে সন্দ্বীপ এসে পৌঁছেছেন। আগামীকাল ০৬ মার্চ শনিবার ও পরের দিন ০৭ মার্চ রবিবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এ চক্ষু শিবির চলবে। শিবিরে বাছাইকৃত রোগীদের চশমা ও ড্রপ প্রদান করা হবে। এছাড়া রোগের ধরন অনুযায়ী ছানি ও নেত্রনালী সমস্যা সংক্রান্ত রোগীদের চট্টগ্রাম লায়ন্স চক্ষু হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হবে। স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালের অর্থায়নে উক্ত চিকিৎসাসেবার সার্বিক তত্বাবধানে থাকবেন লায়ন্স ক্লাব অব চিটাগং সন্দ্বীপ। চক্ষু শিবির উপলক্ষে আজ ০৫ মার্চ ২০২১, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে উপরোক্ত তথ্য জানান-লায়ন্স ক্লাব অব চিটাগং সন্দ্বীপের প্রেসিডেন্ট সাখাওয়াত উল্লাহ।

তিনি আরও জানান ১৯৯৬ সালে শুরু হওয়া এ চক্ষু শিবিরের মাধ্যমে বিগত ২৫ বছরে ৪০ হাজারের অধিক চক্ষু রোগীকে বিনামুল্যে সেবা প্রদান করা হয়েছে। যেসকল মানবিক কৃতি মানুষের উদ্যোগে এ চক্ষু শিবির যাত্রা শুরু করেছিল তাদের অন্যতম লায়ন মরহুম সামছুল কিবরিয়া, লায়ন জাহাঙ্গীর আলম, লায়ন অ্যাডভোকেট নূরুল আলম, লায়ন আলী হায়দার চৌধুরী বাবলু, লায়ন আলহাজ ফোরকান উদ্দিন আহমদ, লায়ন অ্যাডভোকেট ইমলাক, লায়ন অ্যাডভোকেট এম.এ বারী, লায়ন অ্যাডভোকেট কফিল উদ্দিন প্রমুখ। তিনি উল্লেখ করেন, সংগঠনের সদস্যদের নিজস্ব অর্থায়নে ধারাবাহিকভাবে শীতবস্র বিতরণ, খতনা ক্যাম্প, এতিমদের মাঝে খাদ্য বিতরণ, শিক্ষাসামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ কার্যক্রম চলমান রয়েছে। তিনি বিগত দীর্ঘ্য ২৫ বছরে লায়ন্স ক্লাব অব চিটাগং সন্দ্বীপের ফ্রি চক্ষু শিবিরে যে সকল প্রচার বিমুখ দানশীল ব্যক্তিত্ব পৃষ্ঠপোষকতা করেন তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-স্বর্ণদ্বীপ ফাউন্ডেশন হাসপাতালের ট্রাস্টি সদস্য খায়রুল মোস্তফা, লায়ন অ্যাডভোকেট শাহাদাত হোসেন, চক্ষু শিবির বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক লায়ন মোঃ নাছির উদ্দিন প্রমুখ।


Related posts

সন্দ্বীপ জেলা চাই!

নিজস্ব প্রতিবেদক

তৈলারদ্বীপ শঙ্খ নদীতে গোসল করতে নেমে প্রশিক্ষণার্থী এক সেনা সদস্যের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

উপনির্বাচন জাতির সঙ্গে তামাশা : ডা. শাহাদাত

deshbangla71news.com