deshbangla71news.com
করোনা

করোনায় আরো ১০ জনের মৃত্যু


করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১০ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪৫১ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫৪০ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৪৯ হাজার ৭২৪ জন।

করোনাভাইরাস নিয়ে শনিবার (৬ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ৮২২ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১ হাজার ৯৬৬ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৪৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৯৭ জন; নতুন শনাক্তদের মধ্যে ৯১ জন নগরের ও ৬ জন উপজেলার বাসিন্দা।
গত বৃহস্পতিবার (৪ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৫ হাজার ২৯০ জনের মধ্যে ২৭ হাজার ৭২৫ জন নগরের ও ৭ হাজার ৫৬৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩২ হাজার ৩৭৫ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু হয়েছে ১ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৭৬ জন; এর মধ্যে ২৭৫ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (৬ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৬৬ লাখ ৬০ হাজার ১৮৬ জন এবং মৃত্যু হয়েছে ২৫ লাখ ৯১ হাজার ৩০২ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ২২ লাখ ৭৪ হাজার ২৮ জন।


Related posts

শিক্ষা ব্যবস্থার দায়ভার কে নিবে?

নিজস্ব প্রতিবেদক

নাড়ির টানে ঢাকা ছাড়ছে মানুষ

নিজস্ব প্রতিবেদক

আল্লাহ দেশকে করোনার ভয়াবহ পরিণতি হতে রক্ষা করেছেন

নিজস্ব প্রতিবেদক