deshbangla71news.com
  • Home
  • পড়ালেখা
  • সুইসাইড নোট লিখে চবি’র মেধাবী ছাত্রের আত্মহত্যা
পড়ালেখা

সুইসাইড নোট লিখে চবি’র মেধাবী ছাত্রের আত্মহত্যা


“এই দুনিয়া আমার জন্য নয়,পারলে সবাই আমাকে মাফ করে দিয়েন”

-নাইমুল হাসান মিশন

খাগড়াছড়ির রামগড়ে, শনিবার ভোরে পৌরসভার ফেনীরকুল নির্মাণাধীন স্কেল লোড স্টেশনের পাশে নিজ বাড়িতে আত্মহত্যা করে সে। দুঃখ, কষ্ট, বেদনায় ভরা কিছু লাইন। যা কিনা শুনলে আজ গায়ের লোম শিউরে উঠে।

মৃত নাইমুল হাসান মিশন (২১) সেনাবাহিনীতে কর্মরত মো. কামাল উদ্দিনের বড় ছেলে। সে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলো। অত্যন্ত জ্ঞানী ও গুণবান ছেলে। শিক্ষা জীবনের সব ক্ষেত্রেই সে তার মেধার স্বাক্ষর দিয়ে আসছে। পিএসসি, জেএসসি, এসএসসি, সকল পরীক্ষায় জিপিএ-৫ পাওয়ার পরও সে নিজেকে ব্যর্থ বলে অবিহিত করে।

পারিবারিক সূত্রে জানা যায়, নাইমুল বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে রাতের খাবার খেয়ে ঘুমাতে যায়। রাতের কোন এক সময়ে সুইসাইড নোট লিখে খাটের ওপর রেখে ফেনের সঙ্গে একটি চাদরে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। ভোর বেলা অনেক ডাকাডাকি করেও কোন সাঁড়াশব্দ না পাওয়ার পর, তার ঘরের দরজা ভেঙে ফেলা হয়! দরজা ভেঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পায় স্বজনরা।

একটি সুইসাইড নোটে নাইমুল লিখেছে, এই দুনিয়া আমার জন্য নয়, পারলে সবাই আমাকে ক্ষমা করে দিবেন। এই দুইটি লাইনে নাইমের জীবনের অনেক কিছু কষ্ট জমে ছিলো।

অপর একটি নোটে সে লিখেছে, আমার মৃত্যুর জন্য কেউ দায়ী নয়, আমার বেঁচে থাকার কোন ইচ্ছা নেই, তাই আমি এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। আমার জন্য কেউ কখনো কষ্ট পেয়ে থাকেন পারলে ক্ষমা করে দিয়েন। আম্মু আমাকে মাফ করে দিয়েন, মিলনের খেয়াল রাখিয়েন। আব্বু আমাকে সফল করার জন্য অনেক কিছু সহ্য করেছেন, আমি পারিনি , তাই ক্ষমাপ্রার্থী।

আত্মহত্যার পূর্বের সময় এ সে তার ছোট ভাই মিলন, অবিরাম ভালোবাসা থাকা মায়ের কথা স্মরন করেন এবং তার সফলতার জন্যে সারাজীবন খেটে যাওয়া বাবার কাছ থেকে মাফ চেয়ে নেন ।

ওয়ার্ড কাউন্সিলর সাহাব উদ্দিন জানান, সে বেশ কিছু দিন মানসিক দুঃশ্চিন্তাগ্রস্ত ছিলো। এ জন্য তাকে ঢাকায় ডাক্তার দেখানো হয়েছিলো। ডাক্তারও এ সংক্রান্ত চিকিৎসা দিয়েছিলেন। তবে সে এলাকার নম্র ভদ্র ছেলে ছিলো।

রামগড় থানা ওসি (তদন্ত) মনির হোসেন জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।


Related posts

তাদের গল্পগুলো আড়ালেই থেকে যায়

নিজস্ব প্রতিবেদক

এস এম আনোয়ার হোসেন চেয়ারম্যানের নেতৃত্বে সামান্য একটা ওয়ার্ড সভা, জনসভায় পরিণত!

নিজস্ব প্রতিবেদক

বিমানের যত উন্নয়ন, সব আওয়ামীলীগ এর হাত ধরেই—শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক