deshbangla71news.com
খেলাধুলা

আইপিএলের সূচি প্রকাশ


ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২১ এর আসর ৯ ই এপ্রিল থেকে ৩০মে পর্যন্ত চলবে। রবিবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) একটি বিবৃতি প্রকাশ করেছে এবং এ সম্পর্কে তথ্য দিয়েছে। আইপিএল গভর্নিং কাউন্সিল ভিভো আইপিএল ২০২১ এর প্রোগ্রাম ঘোষণা করেছে। টুর্নামেন্ট ভারতে অনুষ্ঠিত হবে এবং এটি আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বাই এবং কলকাতায় অনুষ্ঠিত হবে। করোনার ভাইরাসের কারণে সংযুক্ত আরব আমিরাতে (সংযুক্ত আরব আমিরাত) আইপিএল ২০২০ অনুষ্ঠিত হয়েছিল।

প্রতিপক্ষ চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে ৯ এপ্রিল চেন্নাইয়ে আইপিএলের প্রথম ম্যাচটি খেলবে। ৩০ শে মে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে আইপিএল ফাইনাল। প্লে অফ ম্যাচগুলিও আহমেদাবাদে অনুষ্ঠিত হবে।

আইপিএল লিগের ৫৬ টি ম্যাচের মধ্যে চেন্নাই, মুম্বাই, কলকাতা এবং বেঙ্গালুরু ১০ টি করে ম্যাচ আয়োজন করবে এবং আহমেদাবাদ ও দিল্লি আটটি ম্যাচ আয়োজন করবে। এবার কোনও দলের জন্য কোনও হোম গ্রাউন্ড থাকবে না। সমস্ত দল লীগ পর্যায়ে ছয়টির মধ্যে চারটি খেলবে।

আইপিএলে ১১ জন ডাবল-হেডার থাকবেন, যেখানে ছয় দল বিকেলে তিনটি ম্যাচ খেলবে এবং দু’টি দল বিকেলে দুটি ম্যাচ খেলবে। ম্যাচগুলি বিকাল সাড়ে তিনটায় এবং সন্ধ্যা সাড়েটায় শুরু হবে।

আইপিএলের প্রাথমিক ম্যাচগুলি দর্শক ছাড়াই অনুষ্ঠিত হবে এবং টুর্নামেন্টে দর্শকদের অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত পরবর্তী পর্যায়ে জানিয়ে দেওয়া হবে।
এবারের আইপিএলে সাকিবকে কলকাতা ও মুস্তাফিজকে দলে ভিড়িয়েছে রাজস্থান।


Related posts

সাকিবের নিষেধাজ্ঞা শেষ : শিশিরের জমকালো উদযাপন

deshbangla71news.com

ক্ষমা চেয়েছেন স্টেইন

নিজস্ব প্রতিবেদক

বৃহস্পতিবার থেকে অনুশীলন করতে পারবে টাইগাররা

নিজস্ব প্রতিবেদক