deshbangla71news.com
  • Home
  • করোনা
  • করোনায় আরো ১৩ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ১২২ জন
করোনা

করোনায় আরো ১৩ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ১২২ জন


করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৩ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৪৮৯ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৯১২ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৫২ হাজার ৮৭ জন।

করোনাভাইরাস নিয়ে মঙ্গলবার (৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ১ হাজার ২২৯ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৫ হাজার ৩৪৯ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮২৯ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১২২ জন; নতুন শনাক্তদের মধ্যে ১০৯ জন নগরের ও ১৩ জন উপজেলার বাসিন্দা।
আজ মঙ্গলবার (৯ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৫ হাজার ৭৮৮ জনের মধ্যে ২৮ হাজার ১৭২ জন নগরের ও ৭ হাজার ৬১৬ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩২ হাজার ৬৬৭ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৭৮ জন; এর মধ্যে ২৭৭ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৯ মার্চ) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৭৭ লাখ ৪৫ হাজার ২৪৮ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ১১ হাজার ৭৪৭ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৩৪ লাখ ১৭ হাজার ৬৭৫ জন।


Related posts

চট্টগ্রামে করোনায় শনাক্ত ৮০, মৃত্যু নেই

Kazi MD Sazzad Hasan

করোনায় আরো ৭ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ৯৭ জন

Kazi MD Sazzad Hasan

করোনায় আরো ৪৫ জনের মৃত্যু, একদিনেই রেকর্ড শনাক্ত

নিজস্ব প্রতিবেদক