deshbangla71news.com
খেলাধুলা

শাই হোপের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের জয়


ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলংকার মধ্যবর্তী ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ওডিআইতে এন্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুদল। টসে হেরে ব্যাট করতে নেমে ২৩২ রানে গুটিয়ে যায় সফরকারী শ্রীলংকা। ইনিংসের শুরুতে ১০৫ রানের দারুণ পার্টনারশীপ করেন ওপেনার ধানুষ্কা গুনাতিলাকা ও অধিনায়ক দিমুত করুনারত্নে। দলীয় ১০৫ রানে আউট হয়ে ড্রেসিং রুমে ফেরেন করুনারত্নে। এরপর বেশিক্ষণ গড়াইনি লঙ্কান ইনিংস। ৪৯ ওভারে ২৩২ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা।

শ্রীলংকা হয়ে সর্বোচ্চ ৬১ বলে ৭ চারের বিনিময়ে ৫৫ রান করেন ধানুশকা গুনেতিলাকা। ৬১ বলে ৫২ রান করেন দিমুত করুনারত্নে এবং ৬০ বলে ৫০ রান করেন অ্যাশেন বান্দেরা।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ টি করে উইকেট শিকার করেন জেসন হোল্ডার এবং জেসন মোহাম্মদ। ১ টি করে উইকেট নেন আলজারি জোসেফ, কিরন পোলার্ড এবং ফেবিয়ান এলেন।

২৩৩ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত ওপেনিং জুটিতে জয় অনেকটা নিশ্চিত করে স্বাগতিকরা। ৪৭ ওভারেই ৮ উইকেট হাতে রেখে জিতে যায় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ১৪৩ রানের জুটি করেন এভিন লুইস এবং শাই হোপ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ১১০ রান করেন শাই হোপ। ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নেন ডান হাতি এই ওপেনার। ১২ চার ও ১ ছক্কা ছিল তার ইনিংসে। এভিন লুইস করেন ৯০ বলে ৬৫ রান, ডেরেন ব্রাভো ৪৭ বলে ৩৭ রান এবং জেসন মোহাম্মদ করেন ১৫ বলে ১৩ রান।

শ্রীলংকার হয়ে ২ টি উইকেট শিকার করেন দুশমন্তা চামিরা।

১৮ বলে হাতে রেখেই ৮ উইকেটের বিশাল জয় ছিনিয়ে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

অসাধারণ শতক নিয়ে ম্যান অফ ম্যাচ নির্বাচিত হয়েছেন শাই হোপ।

আগামী ১২ মার্চ শুক্রবারে এন্টিগুয়ার স্যার ভিভিন রিচার্ডস স্টেডিয়ামে ২য় ওডিআইতে মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলংকা।


Related posts

মোদি স্টেডিয়ামে ২ দিনে ভারতের জয়

নিজস্ব প্রতিবেদক

এবার ৩ দিনে শেষ টেস্ট ম্যাচ, আবারও তীব্র সমালোচনার মুখে মোদি স্টেডিয়াম

নিজস্ব প্রতিবেদক

ক্ষমা চেয়েছেন স্টেইন

নিজস্ব প্রতিবেদক