deshbangla71news.com
করোনা

করোনায় আরো ১২ জনের মৃত্যু


করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১২ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৫২৭ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১ হাজার ১৪ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৫৬ হাজার ২৩৬ জন।

করোনাভাইরাস নিয়ে শনিবার (১৩ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ১ হাজার ১৩৮ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১০ হাজার ৩১০ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৯৬ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩১ জন; নতুন শনাক্তদের মধ্যে ১১২ জন নগরের ও ১৯ জন উপজেলার বাসিন্দা। গত শুক্রবার (১২ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৬ হাজার ১৭৮ জনের মধ্যে ২৮ হাজার ৫০০ জন নগরের ও ৭ হাজার ৬৭৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩২ হাজার ৮৬২ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছেন ১ জন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৭৯ জন; এর মধ্যে ২৭৮ জন নগরের ও ১০১ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১৩ মার্চ) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ কোটি ৯৬ লাখ ৫ হাজার ৫৮১ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৫১ হাজার ৬৪০ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৬২ লাখ ৫৩ হাজার ৬১৮ জন।


Related posts

অনুষ্ঠানে সর্বোচ্চ ১০০ জন। নির্দেশনা জারি

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে করোনায় শনাক্ত ৪৮, মৃত্যু নেই।

নিজস্ব প্রতিবেদক

করোনা যুদ্ধে শহীদ প্রয়াত আবদুর রহমানের নাগরিক শোক সভা

নিজস্ব প্রতিবেদক