deshbangla71news.com
খেলাধুলা

ভারতকে ৮ উইকেটে হারালো ইংল্যান্ড


ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১ম টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছিল দুদল। যেখানে টসে হেরে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের দাপটে ১ম ইনিংসে ১২৪ রান করে স্বাগতিকরা।

ইনিংসের শুরুতেই হোচট খায় ভারত। দলের যখন স্কোরবোর্ডে মাত্র ২ রান তখনই পেভিলিয়নে ফেরেন ওপেনার লোকেশ রাহুল। এরপরের ওভারেই লজ্জা নিয়ে আউট হয অধিনায়ক বিরাট কোহলি। মাত্র ৫ বলে ০ রান করেন তিনি। একে একে ফিরতে থাকেন প্যান্ট ও ধাওয়ান। দলীয় ৯.৪ ওভারে ৪৮ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয় নেমে আসে ভারতের ইনিংসে। এরপর ম্যাচের হাল ধরেন সেরেয়াষ আইয়ার। ৪৮ বলে ৬৭ রানের ইনিংস খেলে দলকে ১২৪ রানে পৌঁছে দেন তিনি। ২০ ওভার শেষে ভারতের সংগ্রহ ১২৪/৭।

ইংলিশ বোলারদের মধ্যে ৪ ওভার করে ২৩ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন জোফরা আর্চার। ১ উইকেট করে শিকার করেন আদিল রশিদ, মার্ক উড, ক্রিস জোর্ডান এবং বেন স্টোকস্।

১২৫ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে দারুণ ওপেনিং জুটি করেন জেসন রয় ও জোস বাটলার। ৭২ রানের জুটি করেন এই দুই ওপেনার। দলীয় ৭২ রানে ফেরেন জোস বাটলার। এর কিছুক্ষণ পর ১২ তম ওভারে দলীয় ৮৯ রানে ফেরেন জেসন রয়। এরপর আর ফিরে দেখতে হয়নি সফরকারীদের। ডেউইড মালান ও জনি বেয়ারিস্টোর ব্যাটিং তান্ডবে ১৫.৩ ওভারে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৩২ বলে ৪৯ রান করেন জেসন রয়। ৪ চার ও ৩ ছক্কা ছিল তার ইনিংসে। জোস বাটলার করেন ২৮(২৪), ডেউইড মালান করেন ২৪*(২০) এবং ২৬*(১৭) রান করেন জনি বেয়ারিস্টো।

ভারতীয় বোলারদের হয়ে ১ উইকেট করে শিকার করেন স্পিনার যোগেন্দার চাহাল এবং ওয়াশিংটন সুন্দর।

অসাধারণ বোলিং পারফরম্যান্স দিয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন জোফরা আর্চার।

তারই ধারাবাহিকতায় ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারী ইংল্যান্ড।

আগামী ১৪ই মার্চ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল।


Related posts

বিশ্বকাপে ভারতকে বিদায় করলো বাংলাদেশ

Kazi MD Sazzad Hasan

টেস্টে ৩ নম্বর বোলার অশ্বিন

নিজস্ব প্রতিবেদক

শেষরক্ষা করতে পারলেন না আমাদের দেশের গতি দানব সুজন ভাই

নিজস্ব প্রতিবেদক