deshbangla71news.com
  • Home
  • খেলাধুলা
  • শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেটে জয়
খেলাধুলা

শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেটে জয়


ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলংকার মধ্যবর্তী ওডিআই সিরিজের দ্বিতীয় ওডিআইতে এন্টিগুয়ার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে মুখোমুখি হয় দুদল যেখানে টসে হেরে ব্যাট করতে নামে সফরকারী শ্রীলংকা।

ইনিংসের শুরুতেই উইকেট হারায় সফরকারীরা। দলীয় ৭ রানে আলজারি জোসেফের বলে আউট হয়ে ড্রেসিং রুমে ফিরেন অধিনায়ক দিমুত করুনারত্নে। এর কিছুক্ষণ পর দলীয় ৩২ রানে আলজারি জোসেফের দ্বিতীয় শিকার হয়ে মাঠ ত্যাগ করেন পাতুম নিশানকা। ৫০ রানে ৩ ইউকেট হারিয়ে চাপে পরে সফরকারীরা। দলীয় ৫০ রানে আউট হয়ে ফেরেন ওসাদা ফার্নানডো। এরপর ম্যাচের হাল ধরেন ওপেনিংয়ে নামা দানুশকা গুনেতিলাকা এবং অভিজ্ঞ দিনেশ চান্দিমাল। চার এবং ছক্কার দুর্দান্ত ব্যাটিংয়ে ১০০ রানের জুটি করে এই যুগল। ৩০তম ওভারে দলীয় ১৫০ রানে ফিরেন দানুশকা গুনেতিলাকা। এরপর আশেন বান্দেরাকে নিয়ে লম্বা জুটি করার চেষ্টা করেন দিনেশ চান্দিমাল।

দলীয় ১৮৪ রানে ফিরেন বন্দেরা। এর কিছুক্ষণ পর দলীয় ২০৪ রানে আউট হয়ে ফিরেন দিনেশ চান্দিমাল। ২০৪ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পরে সফরকারীরা। এরপর দলকে চাপমুক্ত করতে আসেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। চার এবং ছক্কার বন্যা বয়ে দেন তিনি। থিসারা পেরেরার সাথে ৪৪ বলে ৬৪ রানের জুটি করেন তিনি। তারই ধারাবাহিকতায় ৭ উইকেটে হারিয়ে ২৭৩ রানে সমাপ্ত হয় লঙ্কান ইনিংস।

শ্রীলংকার হয়ে সর্বোচ্চ ৯৬ বলে ৯৬ রান করেন দানুশকা গুনেতিলাকা। ১০ চার ও ৩ ছক্কা ছিল তার ইনিংসে। ৩ চার ও ২ ছক্কার বিনিময়ে ৯৮ বলে ৭১ রান করেন অভিজ্ঞ দিনেশ চান্দিমাল। ৪ ছক্কা ও ২ চারের বিনিময়ে ৩১ বলে ৪৭ রানের দারুণ ইনিংস খেলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

ওয়েস্ট ইন্ডিজ বোলারদের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন জেসন মোহাম্মদ। ২ উইকেট শিকার করেন আলজারি জোসেফ এবং জেসন হোল্ডার ও আকিল হোসেন নেন ১ টি করে উইকেট।

২৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার এভিন লুইস এবং শাই হোপের ১৯২ রানের লম্বা জুটি অনেকটাই জয় নিশ্চিত করে দেয় স্বাগতিদের। ১৯২ রানের রেকর্ড জুটি করেন এই দুই ওপেনার।

৩৭.২ ওভারে লম্বা জুটি ভাঙে ওয়েস্ট ইন্ডিজের। দলীয় ১৯২ রানে সান্দাকানের বলে স্টাম্পিং আউট হয়ে পেভিলিয়নে ফিরেন এভিন লুইস। ৮ চার ও ৪ ছক্কার বিনিময়ে ১২১ বলে ১০৩ রান করেন লুইস। ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি করেন তিনি। এরপরই আউট হয়ে যায় শাই হোপ। একে একে করে উইকেট পতন হতে থাকে স্বাগতিকদের ইনিংসে৷ ২৪৯ রানে ৫ উইকেট হারিয়ে চাপের মুখে পরে ওয়েস্ট ইন্ডিজ। শেষ ওভারে ৯ রান দরকার ছিল স্বাগতিকদের। ২ বলে ২ টি চার মেরে ম্যাচ নিজেদের করে নেয় নিকোলাস পুরান যেখানে জয় অনেকটাই অনিশ্চিত ছিল। অবশেষে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৫ উইকেটে জয়ী হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ১০৩ রান করেন এভিন লুইস। ১০৮ বলে ৮৪ রান করেন শাই হোপ। ৩৮ বলে ৩৫* রান করেন নিকোলাস পুরান। পোলার্ড ১৫(১১), ডেরেন ব্রাভো ১০(১০), এলেন ১৫(৭) এবং হোল্ডার ২*(৪) রান করেন।

শ্রীলংকার হয়ে ২ টি করে উইকেট শিকার করেন নওয়ান প্রদীপ এবং থিসারা পেরেরা। ১ উইকেট নেন লক্ষণ সান্দাকান।

অসাধারণ শতকভরা ইনিংস খেলে ২য় ওডিআই ম্যাচের ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন এভিন লুইস। তারই ধারাবাহিকতায় ১ ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে সিরিজ জয়ী হয় স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

আগামী ১৪ই মার্চ রবিবার তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে এন্টিগুয়ার স্যার রিচার্ডস ভিবিয়ান স্টেডিয়ামে মুখোমুখি হবে দুদল।


Related posts

মাহমুদউল্লাহর জন্মদিনে মিরাজের সেঞ্চুরি

Kazi MD Sazzad Hasan

সাকিব, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহর ব্যাটিং তান্ডবে ২৯৮ রানের টার্গেট দিলো বাংলাদেশ

Kazi MD Sazzad Hasan

রোনালদোর গোলেও জিততে পারেনি জুভেন্টাস

নিজস্ব প্রতিবেদক