deshbangla71news.com
  • Home
  • সম্পাদকীয়
  • ঢাকা মেডিকেলের দূর্নীতির টাকা দিয়ে ৫০ টা মেডিকেল করা যাবে— গোলাম রাব্বানী
সম্পাদকীয়

ঢাকা মেডিকেলের দূর্নীতির টাকা দিয়ে ৫০ টা মেডিকেল করা যাবে— গোলাম রাব্বানী


‘আবিদ জানতে চায়’ অনুষ্ঠানে আজকের বিষয় ছিল ছাত্রলীগ কেন নির্যাতিত? অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদ ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

আবিদ জানত চায় অনুষ্ঠানের সঞ্চালক ও দেশ বাংলা ৭১ নিউজ-এর সম্পাদক মুহাম্মদ আবু আবিদ প্রথমেই প্রশ্ন করেন নোয়াখালীর ছাত্রলীগ কেন নির্যাতিত?

জবাবে গোলাম রাব্বানী বলেন ” বাংলাদেশে বিগত ১২, ১৩ বছরে সব চেয়ে বেশি সাফার কারেছে আমি বলবো ছাত্রলীগ। ছাত্রলীগ হচ্ছে ডিনামাইট এর মতো,ডিনামইট মানুষ ও মারতে পারে আবার পাহাড় বিল্ডিংও ভাঙতে পারে।ছাত্রলীগকে দিয়েও তেমনি ভালো কাজও করানো যায় আবার খারাপ কাজও”

তিনি আরও জানান,একটা সংগঠনের ভালো খারাপ নির্ভর করে ঐ সংগঠনের সিনিয়র যারা থাকেন তাদের উপর।তাদের মাধ্যমেই নির্ভর করে সংগঠনে কি গঠবে।এছাড়া এই নোয়াখালী ছাত্রলীগ নির্যাতনের ব্যাপারে তেমন কিছু স্পষ্ট করে বলে নি।
তবে নোয়াখালী ছাত্রলীগের যে ছাত্রলীগ কর্মী আহত হয় তাঁকে হাসপাতালে ভর্তি করানোর সময় তিনি হাসপাতালের কার্যকর্ম দেখে বলে,রাতে হাসপাতালে দালালচক্র চলে।এছাড়া রাতে একজনও সিনিয়র ডাক্তার থাকে না যার কারণে চিকিৎসা নিতে অনেক অসুবিধায় পড়তে হয়।”

এছাড়াও তিনি হাসপাতালে দুর্নীতির বিষয় বলেন, “এইসব দুর্নীতির কারণেই দেশে ভালো চিকিৎসা পায় না সাধারণ জনগণ। শুধু ঢাকা মেডিকেলের দূর্ণীতি অফ করতে পারলেই সেই টাকা দিয়ে ৫০ টা মেডিকেল করা যাবে।”

চট্টগ্রাম কয়েক মাস আগে ঘটে যাওয়া আলোচিত ও সমালোচিত বক্তব্যের বিষয় তার কাছে জানতে চাইলে তিনি বলেন, “নওফেল ভাই ও নাসির ভাই, ২ জনই আমার শ্রদ্ধাভাজন অগ্রজ। আমি বলেছি, তারা চাইলেই পারে ছাত্রলীগের কমিটি দিতে। কারণ আমরা স্থানীয় নেতাদের ছাড়া আমরা কমিটি দিতে পারি না। ”

পরিশেষে গোলাম রাব্বানী বলেন,”তিনি দেশরত্ন শেখ হাসিনার অনুরোধ করেন যেন তার উপর যে মিথ্যা অভিযোগ দেওয়া হয়েছে সেসবের যেন সুষ্ঠ তদন্ত করে একটা রায় দেয়া হয়। তিনি এই কথা ব্যক্ত করে, দেশের প্রতি শ্রদ্ধা এবং দেশ রত্ন শেখ হাসিনাকে সম্মান জানিয়ে নিজ বক্তব্য শেষ করেন।


Related posts

ট্রেনে হিজরাদের চাঁদাবাজি! জনদূর্ভোগ চরমে! রেল পুলিশ নিরব! সমাধান?

নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনীর হাতের ছোঁয়ায় বদলে গেছে সাজেক

deshbangla71news.com

.

deshbangla71news.com