deshbangla71news.com
  • Home
  • খেলাধুলা
  • বুড়ো যুবরাজের ছক্কার তান্ডবে ভারতীয় লিজেন্ডসদের জয়
খেলাধুলা

বুড়ো যুবরাজের ছক্কার তান্ডবে ভারতীয় লিজেন্ডসদের জয়


রোড সেইফটি ওয়ার্ল্ড সিরিজের ১৩ তম ম্যাচে মুখোমুখি হয় ইন্ডিয়া লিজেন্ডস এবং দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় ভারতীয় লিজেন্ডসরা। দলীয় ১৬ রানে ফিরেন ওপেনার ভিরেন্দার শেওয়াগ। এরপর বাদ্রিনাথের সাথে দারুণ জুটি করেন অধিনায়ক শচীন টেন্ডুলকার। ৯৫ রানের জুটি করে এই যুগল। দলীয় ১১১ রানে ফিরেন অধিনায়ক শচীন টেন্ডুলকার।

৯ চার ও ১ ছক্কার বিনিময়ে মাত্র ৩৭ বলে ৬০ রানের দারুণ ইনিংস খেলেন অধিনায়ক শচীন টেন্ডুলকার। এর কিছুক্ষণ পর পায়ে চোট পেয়ে মাঠ ত্যাগ করেন বাদ্রিনাথ। তার পর শুরু হয় যুবরাজের ছক্কার বন্যা। ৬ ছক্কা ও ২ চারের বিনিময়ে মাত্র ২২ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন তিনি। তারই ধারাবাহিকতায় দলকে পৌঁছে দেন ২০৪ রানে।

ভারতের হয়ে সর্বোচ্চ ৬০(৩৭) রান করেন শচীন টেন্ডুলকার। যুবরাজ সিং ৫২*(২২), বাদ্রিনাথ ৪২(৩৪), ইউসুফ পাঠান ২৩(১০) এবং মানপ্রীত গণি করেন ১৬*(৯) রান।

দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের হয়ে সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন মন্ডে জন্ডিকি এবং ১ উইকেট নেন গারনেট ক্রুজার।

২০৫ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে দারুণ ওপেনিং জুটি করেন এন্ড্রু পুটিক এবং মর্নি ভ্যান ওয়াক। ৮৭ রানের জুটি করে এই দুই ওপেনার। ইউসুফ পাঠানের বিধ্বংসী স্পিনে স্ট্যাম্প আউট হয়ে পেভিলিয়নে ফিরেন এন্ড্রু পুটাক। এরপর থেকেই উইকেট পতন হতে থাকে প্রোটিয়াদের। ২০ ওভার শেষে ১৪৭/৭ রানে থামে প্রোটিয়া লিজেন্ডসদের ইনিংস।

দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের হয়ে সর্বোচ্চ ৩৫ বলে ৪৮ রান করেন মর্নি ভ্যান ওয়াক। এন্ড্রু পুটাক ৪১(৩৫), জন্টি রোডস্ ২২*(২১), রোগার তেলেমাচুস ১১(৯) রান করেন।

ইন্ডিয়া লিজেন্ডসের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন ইউসুফ পাঠান। ২ উইকেট শিকার করেন যুবরাজ সিং। ১ উইকেট করে নেন প্রাগিয়ান ওঝা এবং বিনয় কুমার।

তারই ধারাবাহিকতায় ৫৬ রানের বড় জয় পাই ইন্ডিয়া লিজেন্ডস। সেই সাথে ৬ ম্যাচে ৫ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানে পৌঁছে যায় ইন্ডিয়া লিজেন্ডস এবং সেমিফাইনাল নিশ্চিত হয়।

অসাধারণ অলরাউন্ডিং পারফরম্যান্স দিয়ে ম্যাচ সেরা হয়েছেন যুবরাজ সিং।

১৪ই মার্চ রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে শ্রীলংকা লিজেন্ডস এবং ইংল্যান্ড লিজেন্ডস।


Related posts

আবারও আলোচনায় ওজিল

নিজস্ব প্রতিবেদক

রোনালদোই সেরা তবে….

Kazi MD Sazzad Hasan

ক্লাবে পুলিশের হানা, গ্রেপ্তার বার্সেলোনার সাবেক সভাপতি

নিজস্ব প্রতিবেদক