deshbangla71news.com
আন্তর্জাতিক

ইতালিতে অর্থনৈতিক সংকটে বাংলাদেশি প্রবাসীরা


করোনা মহামারীর কারণে তৃতীয় দফায় লকডাউন চলছে ইতালিতে। এর ফলে আবারও বন্ধ দেশটির বেশিরভাগ ব্যবসা প্রতিষ্ঠান এবং কর্মতৎপরতা। এতে আবারও অর্থনৈতিক সংকটে প্রবাসী বাংলাদেশিরা। বারবার লকডাউনের কারণে ইতালিতে রিতীমত অস্তিত্ব সংকটে পড়েছেন বসবাসরত বাংলাদেশি প্রবাসীরা।

আবারও লকডাউন ঘোষণার পর জনশূন্য ইতালির প্রধান বানিজ্যিক কেন্দ্রগুলো। বন্ধ সবধরনের প্রতিষ্ঠান। এই অবস্থায় চরম আর্থিক সংকটের মুখোমুখি প্রবাসী বাংলাদেশি ব্যবসায়িরা বিশেষ করে যারা ক্ষুদ্র ব্যবসা এবং দৈনিক মজুরির ভিত্তিতে কাজ করেন এমন প্রবাসীরা।

গেল বছর করোনার কারণে লকডাউনের কবলে পরে ইতালি। সে ধাক্কা এখনো সামলে উঠতে পারেননি অনেক প্রবাসী। এরই মধ্যে নতুন করে আবারও লকডাউন ঘোষণায় শঙ্কা এবং হতাশা জানিয়েছেন সেখানে বসবাসরত বাংলাদেশিরা।

পর্যটকদের উপর নির্ভর করে যেসব ব্যবসা প্রতিষ্ঠান চলছিল সেগুলো এখন পুরোপুরি বন্ধ। দ্বিতীয় ধাপে লকডাউনের কারণে বন্ধ হয়ে গেছে হোটের রেস্তোরাঁ। এতে করে বহু বাংলাদেশি বেকার হয়ে পড়বেন।

লকডাউনকে ঘিরে রাস্তায় সর্তক অবস্থানে প্রশাসন। বিনা কারনে ঘর থেকে বের হলেই গুণতে হবে জরিমানা। সর্তক অবস্থা থেকে নিয়মমেনে প্রবাসীদের চলচলের অনুরোধ ইতালির বাংলাদেশি কমিউনিটি নেতাদের।


Related posts

মিয়ানমারের অর্থনীতি ক্ষতিগ্রস্ত করেছে সামরিক বাহিনী

নিজস্ব প্রতিবেদক

কোভিড-১৯ উপসর্গ নিয়ে মারা গেলেন সাবেক আইনমন্ত্রী এডভোকেট আব্দুল মতিন খসরু

নিজস্ব প্রতিবেদক

স্বাধীনতা দিবস উপলক্ষে প্রফেসর’স পয়েন্ট কোচিং সেন্টার থেকে মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক