deshbangla71news.com
  • Home
  • করোনা
  • করোনায় আরো ১১ জনের মৃত্যু, একদিনেই শনাক্ত ১৮৬৫ জন
করোনা

করোনায় আরো ১১ জনের মৃত্যু, একদিনেই শনাক্ত ১৮৬৫ জন


করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১১ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৬০৮ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৬৫ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৬২ হাজার ৭৫২ জন।

করোনাভাইরাস নিয়ে বুধবার (১৭ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৫১০ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১৫ হাজার ৯৮৯ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৯৮৩ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩০ জন; নতুন শনাক্তদের মধ্যে ১০৯ জন নগরের ও ২১ জন উপজেলার বাসিন্দা। গত মঙ্গলবার (১৬ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৬ হাজার ৬৮৬ জনের মধ্যে ২৮ হাজার ৯৪৮ জন নগরের ও ৭ হাজার ৭৩৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৬৭ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ১৩১ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছে ২ জন।এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন; এর মধ্যে ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার (১৭ মার্চ) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ১২ লাখ ২৯ হাজার ৭৯৭ জন এবং মৃত্যু হয়েছে ২৬ লাখ ৭১ হাজার ৯৬৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৭৭ লাখ ৮০ হাজার ২৪৭ জন।


Related posts

সারা দেশে আবারও লকডাউন এর আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরো ৫৩ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ২৩২ জন

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরো ২৬ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ১৩০ জন

নিজস্ব প্রতিবেদক