deshbangla71news.com
  • Home
  • করোনা
  • করোনায় আরো ১৮ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ২১২ জন
করোনা

করোনায় আরো ১৮ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ২১২ জন


সাকিফুল ইসলাম,চট্টগ্রামঃ
করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ১৮ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৬৪২ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ১ হাজার ৮৯৯ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৬৬ হাজার ৮৩৮ জন।

করোনাভাইরাস নিয়ে শুক্রবার (১৯ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ১ হাজার ৬১৮ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ১৯ হাজার ১৪১ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৪৩৯ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২১২ জন; নতুন শনাক্তদের মধ্যে ১৮৩ জন নগরের ও ২৯ জন উপজেলার বাসিন্দা। আজ শুক্রবার (১৯ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৭ হাজার ২৪০ জনের মধ্যে ২৯
হাজার ৪৪১ জন নগরের ও ৭ হাজার ৭৯৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৫৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৩২৫ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৩ জন; এর মধ্যে ২৮১ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী,শুক্রবার (১৮ মার্চ) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ২৩ লাখ ৫৯ হাজার ৪৮৯ জন এবং মৃত্যু হয়েছে ২৭ লাখ ২ হাজার ৪৭৮ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ কোটি ৮৬ লাখ ৫৩ হাজার ৬৪০ জন।


Related posts

চট্টগ্রামে করোনায় শনাক্ত ৩২, মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক

করোনায় আরো ৫ জনের মৃত্যু, চট্টগ্রামে আক্রান্ত ১০৯ জন

Kazi MD Sazzad Hasan

টিকা ব্যবস্থাপনা নিয়ে বাংলাদেশের প্রশংসা করছে গোটা বিশ্ব : স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক