deshbangla71news.com
  • Home
  • ধর্ম
  • মহানবীর নামে কটুক্তি করে গ্রেফতার চুয়েট ছাত্র
ধর্ম

মহানবীর নামে কটুক্তি করে গ্রেফতার চুয়েট ছাত্র


সাকিফুল ইসলামঃ হযরত মুহাম্মদ (সাঃ) কে ফেসবুকে কটুক্তি করার দায়ে চট্টগ্রাম প্রকৌশলী ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সৌরভ চৌধুরী নামক এক ছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ ভোর ৪ টায় চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান রাঙ্গুনিয়া সার্কেল) মোঃ আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে আটক করা হয় তাকে। বিশেষ সূত্রে জানা যায় গতকাল রাত সাড়ে তিনটায় প্রায় ২০/৩০ জন পুলিশ সদস্য উত্তর নালাপাড়ার ১৩৫ নং বাসাটি ঘিরে ফেলে। পরে ভবনের ৭ তলায় অভিযান চালিয়ে সৌরভকে আটক করে পুলিশ।

আটক সৌরভের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। বিশেষ সূত্রে জানা যায়, কয়েকদিন আগে ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে অশালীন মন্তব্য করেছিল সৌরভ। তার এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেছে চুয়েটের অন্যান্য শিক্ষার্থীরা। চুয়েট আড্ডাবাজ নামক একটি গ্রুপ থেকে তার কটূক্তি সম্বলিত স্ক্রিনশট ভাইরাল হলে সাধারণ শিক্ষার্থীরা তার বহিষ্কার ও তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানান।

এ প্রসঙ্গে গ্রেফতার অভিযানের নেতৃত্বে থাকা চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ফেসবুকে ধর্মীয় উষ্কানিমূলক ও রাষ্ট্রবিরোধী মন্তব্য করায় গতরাতে আসামি সৌরভ চৌধুরীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এই প্রেক্ষিতে চট্টগ্রাম নগরের নালাপাড়া এলাকা থেকে আমরা তাকে গ্রেফতার করি।
উল্লেখ্য, গত অক্টোবর মাসে নবী করিম(স:)-কে নিয়ে কটূক্তি করায় রায়হান রোমান নামের এক শিক্ষার্থীকে বহিষ্কার করে চুয়েট প্রশাসন।


Related posts

.

deshbangla71news.com

ইন্দোনেশিয়ায় রমজানের তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

৩ দশক পড়াশোনা করে ইসলাম গ্রহণ জবি অধ্যাপকের

নিজস্ব প্রতিবেদক