deshbangla71news.com
Image default
  • Home
  • পড়ালেখা
  • দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে গণহত্যা ও স্বাধীনতা দিবস পালনের নির্দেশ
পড়ালেখা

দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে গণহত্যা ও স্বাধীনতা দিবস পালনের নির্দেশ


হযরত আলী মোবারকঃ আসন্ন ২৫ শে মার্চ; গণহত্যা দিবস ও ২৬ শে মার্চ; স্বাধীনতা দিবস কে কেন্দ্র করে বিভিন্ন রকমের অনুষ্ঠান আয়োজনের মধ্যে দিয়ে দিবস দুটি পালনের প্রস্তুতি চলছে সারা দেশে।

এছাড়া, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান কে ২৫ শে মার্চ ২৬ শে মার্চ দিবস দুটি পালনের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। বাঙালি জাতির ইতিহাসে একটি কালো অধ্যায় হলো ২৫ শে মার্চ রাতের গণহত্যা। অন্যদিকে, ২৬ শে মার্চ হলো দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধে অংশগ্রহণ করার প্রথম দিন।

এই দিবস দুটি কে কেন্দ্র করে দেশের সকল শিক্ষা-প্রতিষ্ঠান, অফিস-আদালত এবং অন্যান্য সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ স্থানে আয়োজন করা হয়েছে বিভিন্ন রকমের অনুষ্ঠানের।

সরকারি-বেসরকারি বিভিন্ন অফিস-আদালতে সকালে জাতীয় পতাকা উত্তোলন, ২৫ শে মার্চ গণহত্যার স্মৃতিচারণ ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হবে দিবস দুটি।

স্কুল-কলেজ এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে প্রথমে জাতীয় পতাকা উত্তোলন, এরপর কুচকাওয়াজ, ২৫ শে মার্চের গণহত্যা ও ২৬ শে মার্চের মহান স্বাধীনতা দিবস সম্পর্কিত রচনা ও বিতর্ক প্রতিযোগিতা, শিক্ষার্থী সমাবেশ, জাতীয় সংগীত পরিবেশন এবং ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজনের মধ্য দিয়ে পালিত হবে গণহত্যা ও স্বাধীনতা দিবস দুটি।


Related posts

ফরম পূরণবঞ্চিত এইচএসসি পরীক্ষার্থীদের আবেদন

নিজস্ব প্রতিবেদক

এসএসসি-এইচএসসি পরীক্ষার্থীদের জন্য রবি-টেন মিনিট স্কুলের ক্রাশ কোর্স

নিজস্ব প্রতিবেদক

গতবছরের চেয়ে তিনগুন জিপিএ-৫

Kazi MD Sazzad Hasan