deshbangla71news.com
  • Home
  • আরো
  • যোদ্ধা’র পাশাপাশি অগ্রদূতও নিয়ে এল দূর্বার তারুণ্য
আরো

যোদ্ধা’র পাশাপাশি অগ্রদূতও নিয়ে এল দূর্বার তারুণ্য


হযরত আলী মোবারকঃ দূর্বার তারুণ্য একটি অরাজনৈতিক এবং সামাজিক সংগঠন। বরাবরই এই সংগঠনটা ভিন্নধর্মী উদ্যোগ নিয়ে আসে। কখনো শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, কখনো ক্ষুধার্তদের মাঝে খাদ্য বিতরণ আবার কখনো পথ শিশুদের মাঝে এবং অন্যান্য গরীব অসহায় মানুষদের মাঝে বিভিন্ন রকম সাহায্য সহযোগিতা সহ ভালোবাসা ও মানবতার হাত বাড়িয়ে দিয়ে পাশে থাকেন।

উক্ত সংগঠনটি থেকে এর আগে ‘যোদ্ধা’ নামক প্রোগ্রামটি লাইভ করা হতো এবং ঐ প্রোগ্রামটির সঞ্চালক ছিলেন সংগঠনটির স্বপ্নদ্রষ্টা মুহাম্মদ আবু আবিদ। এইবার তারা নিয়ে এসেছে নতুন একটি ভিন্নধর্মী প্রোগ্রাম। প্রোগ্রামটির নাম হচ্ছে ‘অগ্রদূত’। আর এই ভিন্নধর্মী এবং ব্যতিক্রমী প্রোগ্রামটির সঞ্চালনা করছেন দূর্বার তারুণ্যের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আদিল। এতে মিডিয়া পার্টনার হিসেবে আছে দেশ বাংলা ৭১ নিউজ।

এই প্রোগ্রামটি দ্বারা ছাত্রছাত্রীরা বুঝতে পারবে যে কীভাবে লেখাপড়া করে একটা ভালো অবস্থানে পৌঁছানো যায় অথবা কীভাবে পড়ালেখা করলে তারা একটা ভালো মানের বিশ্ববিদ্যালয় ভর্তি হতে পারবে। তাই এই প্রোগ্রামটি সাজানো হয়েছে বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের মেধাবী শিক্ষার্থীদের দ্বারা। যারা শিক্ষার মাধ্যমে নিজেদের জীবনে সফলতা অর্জন করেছে এবং ভালো মানের শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ার সুযোগ করে নিয়েছেন। এই প্রোগ্রামটির সঞ্চালক মুহাম্মদ আবু আদিল অতিথিদের কাছে শিক্ষার্থীদের মনে জাগ্রত হওয়া এমন কিছু প্রশ্ন তুলে ধরেন যেগুলোর উত্তর অতিথিরা অত্যন্ত সুন্দর এবং সাবলীল ভাবে শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিয়ে থাকেন।

তাছাড়া, শিক্ষার্থীরাও তাদের মনে আসা প্রশ্ন গুলো যেমন: কীভাবে পড়ালেখা করলে একটা ভালো পাবলিক কলেজ বা ভালো বিশ্ববিদ্যালয়ে সুযোগ পাওয়া যাবে ইত্যাদি এসব প্রশ্ন গুলা ‘অগ্রদূত’ নামক এই লাইভ প্রোগ্রামটিতে জিজ্ঞেস করতে পারেন এবং তাদের মনে জাগ্রত হওয়া প্রশ্নগুলোর উত্তর পেয়ে থাকেন। অর্থাৎ শিক্ষার্থীদের জন্য এই প্রোগ্রামটা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং সুবিধার। কারণ তারা এখানে তাদের লেখাপড়া বিষয়ক সমস্যা গুলোর কথা বলতে পারেন এবং সমাধানও পেয়ে থাকেন।


Related posts

কাঠ বাদামের উপকারিতা

নিজস্ব প্রতিবেদক

আমার কোনো দল নেই, আমার কোনো রং নেই: নচিকেতা

নিজস্ব প্রতিবেদক

জামালপুরে আগুনে দগ্ধ হয়ে গৃহবধূর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক