deshbangla71news.com
  • Home
  • রাজনীতি
  • স্বাধীনতা দিবস ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দেবাশীষ পাল দেবু’র বর্ণাঢ্য র‍্যালি
রাজনীতি

স্বাধীনতা দিবস ও সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দেবাশীষ পাল দেবু’র বর্ণাঢ্য র‍্যালি


এ আর তাইমুনঃ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার পর ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় চূড়ান্ত বিজয়। গোটা জাতি আজ উদ্‌যাপন করছে স্বাধীনতার ৫০ বছর পূর্তি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দিনটির উৎসবে যুক্ত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী।

চট্টগ্রামে বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য দেবাশীষ পাল দেবুর উদ্যোগে মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) সকালে নগরীর বারিক বিল্ডিং মোড় থেকে বিজয় মিছিল নিয়ে ফকির হাট, নিমতলা বিশ্ব রোড কাস্টম মোড় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন যুবলীগ।

পুষ্পস্তবক অর্পণ শেষে দেবাশীষ পাল দেবু বলেন, আজ থেকে ৫০ বছর আগে পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালি জাতি এই কাঙ্খিত স্বাধীনতা অর্জন করে। বিশ্বের মানচিত্রে জন্ম লাভ করে বাংলাদেশ নামে নতুন রাষ্ট্র।

তিনি আরো বলেন, স্বাধীনতা দিবস, এই দিনটি বাঙালি জাতির সংগ্রামমুখর জীবনের সর্বশ্রেষ্ঠ অর্জন। ১৯৭১ সালের এই দিন বাঙালির অবিসংবাদিত নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন।

বিজয় মিছিলের আয়োজনে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বন্দর সিবিএ’র ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক, যুবলীগ নেতা মো. সোহলে, শহীদ, ইমতিয়াজ আহমেদ বাবলা, মাসুদুল আলম জিকু, মোশাররফ আলী শিপন, আউয়াল, ফরহাদ আবদুল্লা, মো. সোহেল, অর্জুন দাশ, মনিরুল হক মনির, আমির হোসেন, হানিফ সরকার, রমজান আলী, মো. জহির, সালাউদ্দিন, সাজিবুল ইসলাম সজীব, মাহমুদুর রহমান বাপ্পি, আনিসুর রহমান শরিফ, রোকন উদ্দিন, নবী, সোহেল, মাসুম, হৃদয় কুমার দাস, সাদ্দম, জালাল উদ্দীন, কৌশিক রায়, ইসমাইল হোসেন, জয় বাদশা, আবদুল মমিন রাজু, হারুন, জয় বাদশা, ফিরোজ, রাব্বী, প্রান্ত বাবু, অন্তর, রাব্বী, জয়, শাবু প্রমুখ।


Related posts

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে কমার্স কলেজ ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি নিবেদন

নিজস্ব প্রতিবেদক

পরীক্ষামূলক সম্প্রচার

deshbangla71news.com

রাজনীতি কী?

নিজস্ব প্রতিবেদক