deshbangla71news.com
Image default
করোনা

করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, একদিনেই শনাক্ত ৩৯০৮ জন


সাকিফুল ইসলামঃ করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৩৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৯০৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৯০৮ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৫ লাখ ৯৫ হাজার ৭১৪ জন।

করোনাভাইরাস নিয়ে রবিবার (২৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১৯ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৫ হাজার ৬৪১ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৭২ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২০৮ জন; নতুন শনাক্তদের মধ্যে ১৭৪ জন নগরের ও ৩৪ জন উপজেলার বাসিন্দা। গত বৃহস্পতিবার (২৫ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৮ হাজার ৫০০ জনের মধ্যে ৩০
হাজার ৫৩২ জন নগরের ও ৭ হাজার ৯৬৮ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৪৯ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৬৬৭ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৪ জন; এর মধ্যে ২৮২ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রবিবার (২৮ মার্চ) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৭৪ লাখ ৯৪ হাজার ৫৫১ জন এবং মৃত্যু হয়েছে ২৭ লাখ ৯২ হাজার ১৭৫ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ২৭ লাখ ৫১ হাজার ৬৮৬ জন।


Related posts

চট্টগ্রামে করোনায় শনাক্ত ৬৮, মৃত্যু নেই

Kazi MD Sazzad Hasan

আবার ও দেশজুড়ে সর্বাত্মক লকডাউন

Kazi MD Sazzad Hasan

চট্টগ্রামে করোনায় শনাক্ত ৮৭, মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক