deshbangla71news.com
Image default
করোনা

করোনায় আরো ৪৫ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ২১২ জন


সাকিফুল ইসলামঃ করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪৫ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ হাজার ৯৯৪ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৫ হাজার ৪২ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৬ লাখ ৫ হাজার ৯৩৭ জন।

করোনাভাইরাস নিয়ে মঙ্গলবার (৩০ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ১৬২ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪০ হাজার ১৮০ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ৮৫৯ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২১২ জন; নতুন শনাক্তদের মধ্যে ১৮৮ জন নগরের ও ২৪ জন উপজেলার বাসিন্দা। আজ মঙ্গলবার (৩০ মার্চ) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৩৯ হাজার ৭০৬ জনের মধ্যে ৩১
হাজার ৫৪১ জন নগরের ও ৮ হাজার ১৬৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৭০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৯৬৫ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারো মৃত্যু হয়নি।এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৫ জন; এর মধ্যে ২৮৩ জন নগরের ও ১০২ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, মঙ্গলবার (৩০ মার্চ) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৮২ লাখ ৩১ হাজার ৯৪ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ৩ হাজার ৯৯১ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৩৪ লাখ ৩৯ হাজার ২৫৪ জন।


Related posts

ভারতে একদিনে করোনা সংক্রমণ লাখ ছাড়িয়েছে

নিজস্ব প্রতিবেদক

করোনায় বেশি মৃত্যু হালিশহরে, নগরীর বাইরে হাটহাজারীতে

নিজস্ব প্রতিবেদক

করোনা মোকাবিলায় নগরবাসীর পাশে থাকবে চসিকঃ আইসোলেসন সেন্টার উদ্ভোদনে মেয়র রেজাউল

নিজস্ব প্রতিবেদক