deshbangla71news.com
নিজস্ব প্রতিবেদক

করোনায় আরো ৫৯ জনের মৃত্যু, চট্টগ্রামে শনাক্ত ২৮৭ জন


সাকিফুল ইসলামঃ করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৫৯ জন। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯ হাজার ১০৫ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ৬ হাজার ৪৬৯ জনের শরীরে। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত দাঁড়াল ৬ লাখ ১৭ হাজার ৭৬৪ জন।

করোনাভাইরাস নিয়ে বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এদিন সুস্থ হয়েছেন আরও ২ হাজার ৫৩৯ জন। মোট সুস্থ হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৯৩৮ জন।

বন্দরনগরী চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ১ হাজার ১১৫ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ২৮৭ জন; নতুন শনাক্তদের মধ্যে ২৬৭ জন নগরের ও ২০ জন উপজেলার বাসিন্দা। আজ বৃহস্পতিবার (১ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৪০ হাজার ২৮৩ জনের মধ্যে ৩২
হাজার ৬২ জন নগরের ও ৮ হাজার ২২১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে সুস্থ হয়েছেন ৭৫ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৭৯ জন।
গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যুবরণ করেছেন ২ জন। এখন পর্যন্ত চট্টগ্রামে করোনায় মারা গেছেন মোট ৩৮৮ জন; এর মধ্যে ২৮৫ জন নগরের ও ১০৩ জন উপজেলার বাসিন্দা।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বৃহস্পতিবার (১ এপ্রিল) বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ কোটি ৯৪ লাখ ৫৪ হাজার ৪৪০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ লাখ ২৭ হাজার ৪২৬ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ৪৪ লাখ ৭৯৪ জন।


Related posts

চট্টগ্রামের সি.আর.বি তে বসন্ত উৎসব

নিজস্ব প্রতিবেদক

দিনাজপুর কাহারোলে ভ্রাম্যমান দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্বোধন

Kazi MD Sazzad Hasan

পরীক্ষামূলক সম্প্রচার

deshbangla71news.com