deshbangla71news.com
নির্বাচন

সব নির্বাচন স্থগিত


মেহেদী হাসান আসিফঃ করোনাভাইরাস হঠাৎ বেড়ে যাওয়ায় আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ও লক্ষ্মীপুর-২ আসন সহ সব নির্বাচন স্থগিতের ঘোষণা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেল সাড়ে ৫ টার দিকে নির্বাচন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা এ তথ্য জানান।
এর আগে বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারসহ বাকি সব নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ কমিশন বৈঠকে বসেছিলেন। সেই বৈঠকে করোনার পরিস্থিতির মধ্যে নির্বাচন করা সম্ভব কিনা সেই বিষয়ে আলোচনা করা হয়। বৈঠক শেষে সিইসি এই সিদ্ধান্তের কথা জানান।

২৯ মার্চ করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সরকার ১৮ দফা নির্দেশনা জারির পরপরই কমিশন এক অনির্ধারিত বৈঠকে বসে। সেখানে দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে পৌঁছানোয় সরকারের ১৮ দফা নির্দেশনা নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
৩১ মার্চের ভোট স্থগিত নিয়েও আলোচনা হয়। এছাড়া মাঠপর্যায়ে চলমান সব প্রশিক্ষণ ৩১ মার্চের পরে স্থগিতের সিদ্ধান্ত হয়।

এর আগে, বুধবার ( ১৭ ফেব্রুয়ারি) কমিশন সভা শেষে ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার জানিয়েছিলেন, আগামী ১১ এপ্রিল প্রথম দফায় ৩২৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
আর তফসিল ঘোষণা করা হবে মার্চের প্রথম সপ্তাহে। ১১ এপ্রিল প্রথম ধাপের ইউপি ভোটের সঙ্গে পৌর নির্বাচনের ষষ্ঠ ধাপে ৯টি পৌরসভার ভোটও গ্রহণ করার কথা ছিলো।


Related posts

দুর্নীতি মামলায় গ্রেফতারদের অর্ধেকই সরকারি চাকরিজীবী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মনোনীত কাউন্সিলর প্রার্থী ইসমাইল বালীকে গ্রেফতার করেছে পুলিশ

নিজস্ব প্রতিবেদক

বিধানসভা নির্বাচনের জন্য পদত্যাগ করলেন কলকাতা পৌরসভার প্রশাসক ফিরহাদ হাকিম।

Kazi MD Sazzad Hasan