deshbangla71news.com
  • Home
  • খেলাধুলা
  • তরুণদের একতাবদ্ধতায় সম্পন্ন হলো মোহনা আবাসিক এলাকার আন্তঃ ক্রিকেট টুর্নামেন্ট
খেলাধুলা

তরুণদের একতাবদ্ধতায় সম্পন্ন হলো মোহনা আবাসিক এলাকার আন্তঃ ক্রিকেট টুর্নামেন্ট


সাকিফুল ইসলামঃ

চট্টগ্রামের নয়াবাজারে অবস্থিত স্বনামধন্য আবাসিক এলাকা হলো মোহনা আবাসিক এলাকা। অন্যান্য এলাকার চেয়ে আয়তনে ছোট হলেও মানুষদের মধ্যে রয়েছে একতাবদ্ধতা। যার কারনে সুপরিচিত এলাকাটি।

মোহনা আবাসিক এলাকা উন্নয়ন কমিটি কর্তৃক প্রথমবারের মতো আয়োজিত হয় আন্তঃ ক্রিকেট টুর্নামেন্ট। যেখানে অংশ নেয় মোহনা আবাসিক এলাকার এলাকাবাসী।

চারটি টিম গঠন করা হয় উক্ত টুর্নামেন্টে। মোহনা স্টার্স, মোহনা কিংস, মোহনা ব্লাস্টার্স এবং মোহনা ফাইটার্স দলগুলো অংশ নেয় উক্ত টুর্নামেন্টে।

৪ এপ্রিল (রবিবার) চট্টগ্রামের মহিলা কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হয় উক্ত টুর্নামেন্ট। ১ম ম্যাচে মুখোমুখি হয় মোহনা ফাইটার্স এবং মোহনা কিংস।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে মোহনা কিংস। রুবেল হোসেনের অসাধারণ সেঞ্চুরি করে দলকে পৌঁছে দেন ১৫ ওভারে ১৯৮ রানে।

১৯৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বিপর্যয়ে পড়ে মোহনা ফাইটার্স। একের পর এক উইকেট পতন হতে থাকে দলটির। শেষ পর্যন্ত ৫৬ রানের বড় জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করে মোহনা কিংস।

সংক্ষিপ্ত স্কোরবোর্ডঃ
মোহনা কিংসঃ ১৯৮/৪
রুবেল হোসেন ১০৮*
মোহনা ফাইটার্সঃ ১৪২/৯
মাহমুদ মুন্না ৩৪

টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল মোহনা স্টার্স এবং মোহনা ব্লাস্টার্স। টসে জিতে ব্যাট করতে নামে মোহনা স্টার্স। শিহানের দুর্দান্ত শতভরা ইনিংসের মধ্য দিয়েই ১৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৯৪ রান সংগ্রহ করে মোহনা স্টার্স।

১৯৫ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেটের পতন ঘটতে থাকে মোহনা ব্লাস্টার্সের। ১৫ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ১৩৯ রান করে মোহনা ব্লাস্টার্স।

৫৫ রানের বড় জয় পেয়ে ফাইনালে পৌঁছে যায় মোহনা স্টার্স।

সংক্ষিপ্ত স্কোরবোর্ড
মোহনা স্টার্সঃ ১৯৪/৩
শিহান ১১৯*
নাবিল ৩ উইকেট
মোহনা ব্লাস্টার্সঃ ১৩৯/৭
রিদয় ৫২
শিহান ২ উইকেট

একই দিনে ফাইনাল অনুষ্ঠিত হয় উক্ত টুর্নামেন্টের।
টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হয় জায়ান্ট দুদল মোহনা স্টার্স এবং মোহনা কিংস।

টসে জিতে ব্যাট করতে নামে মোহনা কিংস। শুরু থেকেই বোলারদের দাপটে ছিল ম্যাচটি। কিন্তু বোলারদের বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে একের পর এক ছক্কা হাঁকাতে থাকেন মোহনা কিংসের রিপতু ইসলাম।
টুর্নামেন্টের তৃতীয় খেলোয়াড় হিসেবে সেঞ্চুরি করেন তিনি।

তারই ধারাবাহিকতায় ১৫ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে ১৮৯ রান করে মোহনা কিংস।

১৯০ রানের বিশাল টার্গেট তাড়া করতে নামে মোহনা স্টার্স। শরিফুর রহমান পলাশের ব্যাটিং তান্ডবে মাত্র ১২.২ ওভারে জয় তুলে টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হয় মোহনা স্টার্স। চতুর্থ খেলোয়াড় হিসেবে টুর্নামেন্টে সেঞ্চুরি করেন শরিফুর রহমান পলাশ। সেই সাথে একমাত্র খেলোয়াড় হিসেবে এক ইনিংসে সর্বোচ্চ ১৩৫ রানের রেকর্ড করেন তিনি এবং ৬ উইকেটের বিশাল জয় ছিনিয়ে নেয় মোহনা স্টার্স।

সংক্ষিপ্ত স্কোরবোর্ডঃ
মোহনা কিংসঃ ১৮৯/৬
১৫ ওভার
রিপতু ইসলাম ১১২*
শরিফুর রহমান পলাশ ৩ উইকেট
মোহাম্মদ রিদয় ৩ উইকেট
মোহনা স্টার্সঃ ১৯০/৪
১২.২ ওভার
শরিফুর রহমান পলাশ ১৩৫*
রকিব হাসান ২ উইকেট।

জাঁকজমকপূর্ণভাবে সম্পন্ন হয় টুর্নামেন্টটি৷ বর্তমানে তরুণ প্রজন্ম ধ্বংসের দিকে। বর্তমান সময়ে তরুণরা আসক্ত হচ্ছে পাবজি, ফ্রি ফায়ার ও মাদকাসক্তিতে। এই ভয়াবহ আসক্তি থেকে মুক্ত দিতে পারে একমাত্র খেলাধুলা বলে মনে করেন বিশ্লেষকরা।

 

আগামী দিনের ভবিষ্যত হলো বর্তমান তরুণ প্রজন্ম। তরুণদের নিয়েই সামনের দিকে অগ্রসর হতে চায় মোহনা আবাসিক এলাকাবাসী। তাই মাঝে মাঝে সামাজিক অনুষ্ঠানের আয়োজন করে এলাকার কমিটি।

সবার একতাবদ্ধতায় এবং শ্রমে উন্নত হবে দেশ ও জাতি।

উক্ত টুর্নামেন্টের আয়োজনের মাধ্যমে মোহনা আবাসিক এলাকাবাসী বুঝিয়ে দিলো এলাকার তরুণ প্রজন্মরা মাদকাসক্তিতে আসক্ত নয়। তাদের মধ্যে রয়েছে খেলাধুলার প্রতি তীব্র আকাঙ্খা ও ইচ্ছা।


Related posts

শ্বাসরুদ্ধকর ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেটে জয়

নিজস্ব প্রতিবেদক

রায়পুরে বাংলাদেশ-ভারত ক্রিকেট লড়াই শুক্রবার

নিজস্ব প্রতিবেদক

রোনালদোর অজানা গল্প

Kazi MD Sazzad Hasan